নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে কুয়েত প্রবাসীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা করেছে একদল দুর্বৃত্ত। গুরুতর আহত ওই প্রবাসীকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনায় শনিবার (৩০ মে) বিকালে আহতের পিতা নওশের ফকির বাদী হয়ে ১৫ জনকে আসামি করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেছেন।

এলাকাবাসী ও এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার ইতনা ইউনিয়নের চর-দৌলতপুর গ্রামে নওশের ফকিরের ছেলে কুয়েত প্রবাসী আমিনুর ফকির (৪১)’র সাথে একই গ্রামের মৃত জয়নাল মোল্যার ছেলে ভায়রা ভাই সোহেল মোল্যার কাছে বিদেশ থেকে পাঠানো ১৮ লক্ষ পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে বাক বিতন্ডা হয়। সোহেল মোল্যা উক্ত টাকা দিতে অস্বীকার করে এবং আমিনুর ফকিরকে হত্যার হুমকি দেয়।

এ ঘটনার জের ধরে গত শুক্রবার (২৯ মে) বিকালে ওই প্রবাসী গ্রামের বাড়ি চর দৌলতপুর থেকে লোহাগড়া পৌর এলাকার মদিনাপাড়াস্থ বাড়িতে আসার পথে বিকাল সাড়ে ৬ টার দিকে চর দৌলতপুর বাজারের কামাল মীরের দোকানের সামনে পৌছালে পূর্ব থেকে ওঁত পেতে থাকা সোহেল মোল্যার নেতৃত্বে ১৫/২০ জনের একদল দুর্বৃত্ত তার মোটরসাইকেলের গতি রোধ করে দেশীয় অস্ত্র চাপাতি, রাম দা, ছ্যান দা, হাতুড়ি, লোহার রড ও বাশেঁর লাঠি দিয়ে আমিনুরের চার হাত-পা কুপিয়ে ও পিটিয়ে হাঁড় ভেঙ্গে গুরুতর জখম করে পালিয়ে যায়।

স্থানীয়রা মুমুর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে লোহাগড়া হাসপাতালে ভর্তি করেন। পরে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় শনিবার সন্ধ্যায় আহতের পিতা নওশের ফকির বাদী হয়ে সোহেল মোল্যাকে প্রধান আসামি করে ১৫জনের নামে লোহাগড়া থানায় মামলা দায়ের করেছেন।

উল্লেখ্য, অভিযুক্ত সোহেল মোল্যাসহ উক্ত আসামিরা বিএনপির রাজনীতির সাথে জড়িত বলে স্থানীয়দের অভিযোগ।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আশিকুর রহমান বলেন, এ ঘটনায় এজাহার পেয়েছি, তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(আরএম/এসপি/মে ৩১, ২০২০)