স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীরকে জাতীয় বিবেকের বাতিঘর আখ্যায়িত করে তার চিকিৎসার সর্বোচ্চ ব্যবস্থা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।

সোমবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, করোনার ধ্বংসযজ্ঞে আমরা প্রতিনিয়ত আমাদের প্রিয় ভাইবোনদের হারাচ্ছি। প্রতি মুহূর্তে করোনা সংক্রমণ ও মৃত্যু আমাদেরকে বিপন্ন করে দিচ্ছে। এই করোনার ভয়াবহতা মোকাবিলার সার্বিক প্রচেষ্টা ও মৌলিক উদ্যোগের অন্যতম কারিগর ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিবৃতিতে রব বলেন, করোনা শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত র্যাপিড টেস্টিং কিটর অনুমোদন প্রক্রিয়ায় লাগাতার লড়াইয়ের মাঝেই আক্রান্ত হয়েছেন বিবেকের বাতিঘর ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী। তার ও পরিবারের সদস্যদের করোনায় আক্রান্ত হওয়ার সংবাদে সমগ্র জাতিসহ আমরা এবং বিশ্বের অগণিত মানুষ অনেক বেশি উদ্বিগ্ন। জাফরুল্লাহ চৌধুরী অনন্য সাধারণ বাঙালি। এই সংটের তার সেরে ওঠা আমাদেরকে মানসিক ও নৈতিক জগতে অনেক বেশি শক্তি দেবে এবং জাতিকে করোনার ভয়াবহতা মোকাবিলায় ঐক্যবদ্ধ হতে প্রেরণা জোগাবে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী ও তার পরিবারের সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে দেশবাসীসহ সব মহলের সহযোগিতা ও দোয়া কামনা করেন আ স ম আবদুর রব।

(ওএস/এসপি/জুন ০১, ২০২০)