দীপক চন্দ্র পাল, ধামরাই (ঢাকা) : সামাজিক দুরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি যাত্রবাহী বাস ছেড়ে যাচ্ছে ঢাকার গুলিস্তানের উদ্দ্যেশে। যাত্রীদের মুখে মাক্স, জীবানু নাশক স্প্রে করে দুই সিটে এক জন করে যাত্রী নিয়ে ছাড়ছে বাস।

যাত্রীদের ভাড়া গুনতে হচ্ছে অনেকটা ডাবল। ঢুলিভীটা থেকে ঢাকার গুলিস্থান ভাড়া ছিল ৬০ টাকা এখন দিতে হ্েছ ৮০-৯০ টাকা। এর পরও গন পরিবহন চলাচল শুরু হওয়ায় যাত্রীরা খুশি।

ঢাকা মানিকগঞ্জ, ঢাকা পাটুরিয়া চলাচল কারী যাত্রীবাী গন পরিবন গুলো মানছে না স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশনা।

চালক মফিদুল হক বলেন চল্লিশ সিটের গাড়িতে বিশ জন নিয়ে যাচ্ছি। জীবানু নাশক দিয়ে ও মাক্স পড়ে, সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনেই গাড়ি ছাড়ছি বলেন। যাত্রীরা বলেন, টাকা বেশী হলেও প্রযোজনে ঢাকা যেতে পারছি।

আজ প্রথম দিন থাকায় যাত্রী ও কম । এর পরও পরিবহন কর্তৃপক্ষ উৎফুল্ল।

মোবাইল ফোনে ডিলিংকের চেয়ারম্যান বলেন স্বাস্থ্য বিধি ও সরকারে সকল নির্দেশনা মেনেই তারা গাড়ী চালাবেন ।
ঢাকা আরিচা সড়কের ধামরাই ঢ’লিভীটায় গুলিস্তান টু ধামরাই ডি-লিংক পরিবহন মালিক ও সিনিয়র সুপারভাইজার আবু তাহের খান বাবু বলছেন দীর্ঘ দিন যোগাযোগ বন্ধ থাকায় চরম কষ্টে দিন কেটেছে চালক হেলপার ও অন্যান্য শ্রমিক সহ মালিকদের। সকল সরকারী নির্দেনা মেনেই তারা গাড়ী চালাচ্ছেন। প্রতি সিটে এক জন যাত্রী নিয়ে যাচ্ছে বলেন।

সোমবার থেকে গণপরিবহন চালু হয়েছে। ঢাকা আরিচা মহা সড়কের ধামরাই ঢুলিভীটা টু ঢাকা গুলিস্তান ডি-লিংক টার্মিনাল যাত্রীবাহী বাসে ভরেগেছে। গত দুই মাসাধিকাল লকডাউনের করোনা কারনে যোগাযোগ ব্যবস্থা বন্ধ ছিল। গন পরিবহন চলাচলে শিথিল করার কারনে চালক হেলপার শ্রমিকদের উপস্থিতিতে কর্মমুখর হয়ে উঠেছে ধামরাইয়ের ঢুলিভীটা ডি-লিঙক টার্মিনাল।

(ডিসিপি/এসপি/জুন ০১, ২০২০)