টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মাসরুরসহ নতুন করে আরো ১৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৮১ জনে দাঁড়াল। সোমবার(১ জুন) সকালে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে, করোনা উপসর্গ নিয়ে জেলার ভূঞাপুর ও কালিহাতীতে দুই জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তদের মধ্যে কালিহাতী উপজেলায় দুইজন, মধুপুর দুইজন, সদর উপজেলায় একজন, নাগরপুর তিনজন, ঘাটাইল উপজেলায় চারজন, বাসাইলে একজন এবং ধনবাড়ীতে তিনজন রয়েছেন।

সিভিল সার্জন জানান, আগে পাঠানো নমুনা পরীক্ষায় রোববার(৩১ মে) রাতে আসা ফলাফলে নতুন করে ১৬ জন জন আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যায়। ৪৫৪টি নমুনার ফলাফল এখনও পাওয়া যায়নি। এখন পর্যন্ত জেলায় মোট আক্রান্তদের মধ্যে চারজন মারা গেছেন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৬ জন। মোট কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৯ হাজার ৯৮ জন।

নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফায়েজুল ইসলাম জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর পেশাগত দায়িত্ব পালন করছিলেন। গত ২২ মে তিনি শরীরে জ্বর অনুভব করেন। তখন থেকে তিনি সরকারি কোয়ার্টারের বাসায় থাকছেন। বুধবার (২৭ মে) তার নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়। পরে রোববার রাত সাড়ে আটটার দিকে তার নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজেটিভ আসে। আক্রান্ত তারিন মসরুরের স্ত্রী একজন চিকিৎসক। তিনিও নাগরপুরে কর্মরত।

অপরদিকে, টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বিলচাপড়া গ্রামের চান মাহমুদের ছেলে খাজা নাজিম উদ্দিন তালুকদার (৬৫) রোববার(৩১ মে) রাতে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। তিনি ঢাকায় শ্যামলী পিসি কালচারে নিরাপত্তা প্রহরী হিসেবে কর্মরত ছিলেন। সেখানে সর্দিকাশি ও জ্বরে ভুগেন। রোববার অসুস্থতা বোধ করলে রাতে একটি প্রাইভেটকার ভাড়া করে বাড়ি আসেন। সোমবার ভোরে তিনি মারা যান।

কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের নগরবাড়ী গ্রামের ওমর আলী (৪০) নামে এক ব্যক্তি করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে সোমবার সকালে মারা গেছেন। তিনি স্থানীয় একটি করাতকলে শ্রমিকের কাজ করতেন। তার জ্বর ও শ্বাসকষ্ট ছিল। ভূঞপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসলাম হোসাইন ও কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইদুর রহমান করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে তাদের দু’জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

(আরকেপি/এসপি/জুন ০১, ২০২০)