সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : অনেক আলোচনা সমালোচনা শেষে শুরু হলো কেন্দুয়ায় ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি। সরকারের রাজস্ব তহবিলের আওতায় এ পুনর্বাসন কর্মসূচির উপকরন বিতরণ করা হয় মঙ্গলবার।

উপজেলা পরিষদ প্রাঙ্গনে ভিক্ষুকদের হাতে পুনর্বাসন সামগ্রী তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার সুমি ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমান, সমাজসেবা কর্মকর্তা জানান, ২ লাখ ২৪ হাজার টাকায় ২টি অটো রিকসা ৩টি পায়ে চালানো রিকসা ও ৩ জনকে ৫০টি করে ডিম পারার উপযুক্ত হাঁস, একমাসের হাঁসের খাদ্য ও হাঁসের থাকার ঘর তৈরি করে দেয়া হচ্ছে। ৫০ জন ভিক্ষুকের তালিকা তৈরি করে তাদের কাছ থেকে বক্তব্য নিয়ে ৮ জনের হাতে এসব সামগ্রী তুলে দেয়া হয়েছে। এতে আয়ের মাধ্যমে তারা ভিক্ষাবৃত্তি থেকে ফিরে আসবেন বলে আশা করছি।

উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম বলেন, পুনর্বাসনের পরও যদি কেও ভিক্ষাবৃত্তিতে যুক্ত থাকেন তাহলে তার উপকরণ ফিরিয়ে এনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এসবি/এসপি/জুন ০২, ২০২০)