ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : শর্তসাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে আজ ৩রা মে বুধবার থেকে রেলওয়ের পশ্চিমাঞ্চল জোনে অর্ধেক যাত্রী নিয়ে পাকশী বিভাগে ৪টি এবং লালমনিরহাট বিভাগে ২টি আন্তঃনগর ট্রেন চলাচল শুরু করেছে।

রেলওয়ের পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) আসাদুল হক আরো ৬টি ট্রেন চলাচল শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এই ট্রেনগুলোর মধ্যে রয়েছে পাকশী বিভাগে ‘খ’ শ্রেণীভুক্ত আরো ৪টি আন্তঃনগর ট্রেন চলাচলের বিষয়েও সিদ্ধান্ত হয়েছে।এই ট্রেনগুলোর মধ্যে রয়েছে রাজশাহী-গোয়ালন্দ-রাজশাহী ‘মধুমতি এক্সপ্রেস’, রাজশাহী-খুলনা-রাজশাহী ‘কপোতাক্ষ এক্সপ্রেস’, বেনাপোল-ঢাকা-বেনাপোল ‘বেনাপোল এক্সপ্রেস’ এবং খুলনা-চিলাহাটি-খুলনা এর মধ্যে চলাচলকারী ‘রূপসা এক্সপ্রেস’। লালমণিরহাট বিভাগে চিলাহাটি-ঢাকা চিলাহাটি ‘নীলসাগর এক্সপ্রেস’ এবং কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’।

বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ফুয়াদ হোসেন আনন্দ জানান, স্বাস্থ্যবিধির বিষয়টি বিবেচনা করে কাউন্টার থেকে কোন টিকিট বিক্রি হবে না। শুধূমাত্র অনলাইনের মাধ্যমে টিকিট কেনা যাবে। যেসব ষ্টেশনে অনলাইনে টিকিট বিক্রির ব্যবস্থা নেই, সেই ষ্টেশনগুলোতে শুধুমাত্র কাউন্টার থেকে ছাপানো টিকিট বিক্রি হবে। অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলাচল করলেও যাত্রী ভাড়া আগের মতোই থাকছে।

(এসকেকে/এসপি/জুন ০৩, ২০২০)