আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জেলার উজিরপুর উপজেলার হস্তিশুন্ড গ্রামে করোনার উপসর্গ নিয়ে এক গৃহবধূর (৩০) মৃত্যু হয়েছে। মৃতের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মঙ্গলবার রাতে ল্যাবে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শওকত আলী।

অপরদিকে গত ১ মে ঢাকা থেকে গৌরনদী উপজেলার চন্দ্রহার গ্রামের বাড়িতে এসে করোনার উপসর্গ নিয়ে বুধবার সকালে পরলোকগমন করেছেন গার্মেন্টস শ্রমিক নির্মল বৈদ্য (৪৮)। সে ওই গ্রামের অজিত কুমার বৈদ্যর পুত্র। তার মৃত্যুর পর পরিবার ও এলাকার কেউ লাশ সৎকারে এগিয়ে আসেনি।

খবর পেয়ে প্রশাসনের সহযোগিতায় লাশ সৎকার করেছেন মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সৈকত গুহ পিকলু ও তার করোনা প্রতিরোধ টীমের সদস্যরা। জীবিত অবস্থায়ই তার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে, তবে এখনও পরীক্ষার রির্পোট আসেনি।

সাংবাদিকসহ ৫৪ জন আক্রান্ত ঃ বরিশালে নতুন করে এক সাংবাদিকসহ আরও ৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১৮ জনে। এরমধ্যে একটি বেসরকারী টেলিভিশনে কর্মরত গৌরনদীর এক সিনিয়র সাংবাদিক, স্বাস্থ্য বিভাগে কর্মরত চিকিৎসক রয়েছেন।

মৃত তিনজন ছিলেন করোনায় আক্রান্ত : করোনার উপসর্গ নিয়ে বাকেরগঞ্জের নিজ বাড়িতে এক বৃদ্ধ (৬০), শেবাচিমের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া গলাচিপার এক গৃহবধূ (৩০) ও মুলাদীর এক যুবক (৪৫) করোনায় আক্রান্ত ছিলেন। ওই তিনজনের মৃত্যুর পর তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। পরীক্ষার প্রতিবেদনে তারা করোনায় আক্রান্ত ছিলেন বলে শনাক্ত হয়েছে। ওই তিনজন গত ৩১, ৩০ ও ২৯ মে মারা যান।

(টিবি/এসপি/জুন ০৩, ২০২০)