স্টাফ রিপোর্টার : সরকা‌রের সমা‌লোচনা‌ করাকে নিত্য রু‌টিন ওয়া‌র্কে প‌রিণত না কর‌তে বিএন‌পি নেতা‌দের প্র‌তি আহ্বান জা‌নি‌য়ে‌ছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবন থেকে সড়ক ও জনপথ অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্য‌মে বক্তব্যকা‌লে তিনি বিএনপি নেতাদের এ আহ্বান জানান।

ওবায়দুল কা‌দের ব‌লেন, অভিন্ন শত্রু ক‌রোনার বিরু‌দ্ধে ঐক্যবদ্ধভা‌বে লড়াই কর‌তে হ‌বে। স্বাস্থ্যবি‌ধির প্র‌তি উদাসীনতা ক‌রোনা সংকট‌কে আরও ঘ‌নীভূত কর‌বে।

তিনি বলেন, কিছু কিছু হাসপাতা‌লের বিরু‌দ্ধে ক‌রোনা রোগী‌দের উপেক্ষা করার অভিযোগ র‌য়ে‌ছে‌। হাসপাতালগু‌লো‌কে এ বিষ‌য়ে আরও মান‌বিক হওয়ার আহ্বান জানাই।

এর আগে গত মঙ্গলবার (২ জুন) ওবায়দুল কাদের বলেন, একটি দল সংক্রমণের শুরু থেকেই একই বক্তব্য দিয়ে আসছে। অনবরত সমালোচনার ভাঙা রেকর্ড বাজাচ্ছে। অন্ধ সমালোচনা, নেতিবাচকতা আর মিথ্যাচারের বৃত্ত থেকে তারা বের হতে পারছে না। প্রাণঘাতী করোনা বদলে দিচ্ছে বিশ্ব, বদলে দিচ্ছে পরিবেশ শিষ্টাচার। কিন্তু এ দলটিকে বদলাতে পারেনি।

তারা নিজেদের মধ্যকার সমন্বয়হীনতা না দেখে অন্যত্র সমন্বয় আছে কিনা সেটা খুঁজে বেড়ায়। নেতিবাচক ও দায়িত্বহীন রাজনীতির কারণে ইতোমধ্যে তারা রাজনীতির আইসোলেশনে পৌঁছে গেছে। বিষোদগারের ভাইরাসে আক্রান্ত বিএনপি সরকারের ভালো কাজ দেখতে পায় না। তাদের মনে ছড়িয়ে পড়েছে নেতিবাচকতার সংক্রমণ।

(ওএস/এসপি/জুন ০৪, ২০২০)