চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে করোনা রোগ প্রতিরোধে বিনামূল্যে ৩’শ পরিবারের মাঝে হোমিও প্যাথিক (আর্সেনিক এ্যালবাম-৩০) ঔষধ বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলার রেলবাজার আজাদ হোমিও হল চেম্বারে সামাজিক দুরুত্ব বজায় রেখে আনুষ্ঠানিক ভাবে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

ঔষধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন, চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার। বিশেষ অতিথি হিসেবে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেখ নাসীর উদ্দিন, পাবনা জেলা পরিষদের সদস্য সাইদুল ইসলাম, রেলবাজার বণিক সমিতির সভাপতি লিখন বিশ^াস সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি বর্গ সেখানে উপস্থিত ছিলেন।

ঔষধ বিতরন ও আয়োজক ডা. এহসানুল হক জানান, করোনা ভাইরাস প্রতিরোধে কেন্দ্রীয় ভাবে হোমিও ঔষধ প্রশাসন আর্সেনিক এ্যালবাম-৩০ নামে ঔষধটি খুবই কার্যকর ও ফলপ্রসু রেজাল্ট পাওয়ায় বর্তমানে এই ঔষধটি বাজারজাত করেছে। আমি এলাকার সন্তান এবং একজন হোমিও প্যাথিক চিকিৎসক হিসেবে মানুষের কল্যাণে এই ঔষধটি সম্পুর্ণ বিনামুল্যে বিতরন করছি। প্রায় চারশ পরিবারের মাঝে ঔষধটি বিতরন করবো বলে আশা করছি। উপজেলা প্রশাসনের সহযোগিতা পেলে আরো বড় পরিসরে সমগ্র উপজেলা ব্যাপী এই করোনা প্রতিরোধক ঔষধ বিতরণ করার চিন্তা করছি।

(এস/এসপি/জুন ০৪, ২০২০)