রাজন্য রুহানি, জামালপুর : জুয়ার আসর থেকে ৮ জুয়াড়িকে গ্রেফতারের পর অন্য জুয়াড়ি ও তাদের পরিবারের লোকজন মিলে গোয়েন্দা পুলিশের ওপর হামলা করে ছিনিয়ে নিয়েছে জুয়াড়িদের। জামালপুরের বকশিগঞ্জের মেরুরচর ইউনিয়নের বাঘাডুবা গ্রামে বৃহস্পতিবার (৪ মে) রাত সাড়ে ১১ টার দিকে ঘটেছে এ ঘটনা।

জুয়াড়ি ও তাদের পরিবারের লোকজনদের হামলায় গুরুতর আহত হয়েছেন পুলিশের এক এসআইসহ নয়জন পুলিশ সদস্য। জুয়াড়ি ছিনতাই ও হামলার ঘটনায় বকশিগঞ্জ থানায় গোয়েন্দা পুলিশের একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় পুলিশি ভয়ে প্রায় মানুষশূন্য হয়ে গেছে পুরো গ্রাম।

বকশিগঞ্জে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, মেরুরচর ইউনিয়নের বাঘাডুবা গ্রামের মৃত ছামাদ আলীর ছেলে মজনু মিয়ার বাড়িতে জুয়া খেলা চলছে, এমন খবর পেয়ে সেখানে অভিযান চালায় গোয়েন্দা পুলিশের একটি দল। জুয়ার আসর থেকে কয়েকজন জুয়াড়িকে আটক করে ফেরার সময় অন্য জুয়াড়ি ও তাদের পরিবারের লোকজন পুলিশের ওপর অতর্কিত হামলা চালিয়ে ছিনিয়ে নেয় জুয়াড়িদের।

হামলায় ডিবি পুলিশের এসআই জিকরুল ইসলাম, এএসআই খলিলুর রহমান, এএসআই মনির, এএসআই হুমায়ুন কবীর, কনস্টেবল কামরুজ্জামান, শাহীনুর ইসলাম, বিন কাসিম, আরিফ রব্বানী ও আনোয়ার হোসেন গুরুতর আহত হন। আহতদের বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। গুরুতর আহত এএসআই খলিলুর রহমান ও পুলিশ সদস্য কামরুজ্জামানকে জামালপুর জেনারেল হাসপাতালে রেফার করা হয়েছে। এ ঘটনায় গোয়েন্দা পুলিশ বাদী হয়ে বকশিগঞ্জ থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

জুয়াড়ি ছিনিয়ে নেবার খবর পেয়ে রাতেই ওই গ্রামে অভিযান চালায় বকশিগঞ্জ থানা পুলিশ। ছিনিয়ে নেওয়া আসামিদের আটকের চেষ্টা চলে রাতভর। গ্রেফতার ও পুলিশি হয়রানির ভয়ে মানুষশুন্য হয়ে ওই গ্রাম। বেশিরভাগ নারী-পুরুষ গ্রাম ছেড়ে অন্যত্র গা-ঢাকা দিয়েছেন।

জামালপুর গোয়েন্দা পুলিশের ওসি মো. আবুল কালাম আজাদ শুক্রবার দুপুরে এ বিষয়ে বলেন, রাত সাড় ১১ টার দিকে ঘটেছে এ ঘটনা। ছিনিয়ে নেওয়া জুয়াড়িদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। হামলাকারীদের বিরুদ্ধে বকশিগঞ্জ থানায় মামলা হচ্ছে।

(আরআর/এসপি/জুন ০৫, ২০২০)