সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলা  করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। উপজেলায় কিছুদিন ধরে প্রজেটিভ রুগী সংখা না থাকলে ও আজ শুক্রবার থেকে  আরোও করোনা রুগীর সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। গত কয়েকদিনে  কাপাসিয়া উপজেলায় ১২জন করোনা রুগী সনাক্ত হয়ছে।

আজ শুক্রবার দুপুরে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা অফিসার মো. আবদুস সালাম এ তথ্য জানান।

তিনি বলেন, গত ৩১ কাপাসিয়ার স্বাস্থ্য কর্মীরা উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৫৬জনের নমুনা সংগ্রহ করে গাজীপুরে প্রেরণ করেন। সেই ৫৬ জনের মধ্যে আজ ১২ জনের করোনা প্রজেটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে এলাকায় আতংক ছড়িয়ে পড়ছে।

এদিকে কাপাসিয়া উপজেলা প্রশাসন সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পযর্ন্ত দোকান পাঠ খোলার ঘোষনা থাকলে ও কেউ সরকারী নিয়ম মেনে চলছে না। সামাজিক দূরম্ব না মেনে সাধারণ মানুষ সকাল থেকে রাত পর্যন্ত অবাধে লোক চলাচল করার কারনে কাপাসিয়ায় করোনা প্রজেটিভের সংখ্যা বাড়ছে বলে স্থানীয় প্রশাসন মনে করছেন।

প্রজেটিভ সনাক্তকরীদের মধ্যে ৬ জন পুরুষ ও৬জন মহিলা রয়েছে। তবে ২জন ১১-১২ বছরের মধ্যে রয়েছে। কাপাসিয়া উপজেলায় এ পযর্ন্ত ১১৩ জনের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এরই মধ্যে ৭০জন সুস্থ্য হয়েছেন এবং ১ জন মৃত্যুবরণ করেছেন।

(এসকেডি/এসপি/জুন ০৫, ২০২০)