রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইলের মধূপুরে প্রতিপক্ষের হামলায় নারী ও শিশু সহ ৬ জন আহত হয়েছেন। হামলায় বাড়ির ঘর ও গাড়ি ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করায় শনিবার (৬ জুন) সকালে প্রতিপক্ষের লোকজন আরো ক্ষিপ্ত হয়ে হত্যা করে লাশ গুম করার হুমকি দিয়েছে।

হামলায় আহতরা হচ্ছেন, মো. শফিকুল ইসলাম(৩০), মো. রুবেল(২৮), মো. লাভলু মিয়া(৪৫), রুমান(২৫), রিনা গেম(২৮) ও ইয়ামনি(৯)।

মামলা সূত্রে জানা যায়, মধুপুর পৌরসভার পুন্ডুরা এলাকার মৃত নাজিম উদ্দিনের ছেলে মো. শফিকুল ইসলামদের সাথে প্রতিবেশি মৃত দানেজ আলীর ছেলে মো. জালাল মিয়াদের পারিবারিক বিষয় ও রাজনৈতিক মতপার্থক্যের কারণে বিরোধ চলছিল। ওই বিরোধের জের ধরে গত ১ জুন (সোমবার) দুপুরে প্রতিপক্ষের মো. জামাল মিয়ার নেতৃত্বে মিরাজ(২৮), জামাল(২৮), ফারুক(২৪), মমিনুল(৪০), সোলাইমান(২৬), সজিব(২৫), রাজু(২৪), হিমেল(২৮) সহ আরো ১০-১২জন দা, লাঠি, হকিস্টিক ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মো. শফিকুল ইসলামদের বাড়িতে হামলা করে।

হামলাকারীরা বাড়ি-ঘর ও একটি প্রাইভেটকার ভেঙে গুড়িয়ে দেয়। এ সময় বাধা দিতে গেলে মো. শফিকুল ইসলাম ও তার পরিবারের ৫ জন গুরুতর আহত হয়। আহতদের মধুপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসা করা হয়। পরে গত ২ জুন(মঙ্গলবার) মো. রুবেল বাদি হয়ে ১৩ জনের নামোল্লেখ করে মধুপুর থানায় মামলা দায়ের করেন।

মামলা দায়ের করায় আরো ক্ষিপ্ত হয়ে শনিবার(৬ জুন) সকালে পুনরায় উল্লেখিত ব্যক্তিদের কয়েকজন মো. রুবেলকে মামলা তুলে নেয়ার হুমকি দেয়। অন্যথায় তারা সাজানো ঘটনায় মামলা দিয়ে হয়রানি ও হত্যা করে লাশ গুম করে ফেলবে বলে শাসায়।

মামলার বাদি মো. রুবেল মিয়া জানান, স্থানীয় পৌর মেয়রের প্রভাবে উল্লেখিতরা এ হামলার ঘটনা ঘটিয়েছে। তারা মামলা তুলে না নিলে মেরে ফেলার হুমকি দিচ্ছে।

এ বিষয়ে মধুপুর থানার এসআই আব্দুল হাই জানান, মামলাটির তদন্ত চলছে। অভিযুক্তরা পালিয়ে থাকায় গ্রেপ্তার করা সম্ভব হয়নি, চেষ্টা চলছে। হুমকির বিষয়ে বাদি অবগত করেছে।

(আরকেপি/এসপি/জুন ০৬, ২০২০)