জামালপুর প্রতিনিধি : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে জাহানারা বেগম নামে ঢাকাফেরত এক নারী দর্জি মারা গেছেন। তার বয়স ৪৭ বছর। জামালপুরের সরিষাবাড়ীর ডোয়াইল ইউনিয়নের বালিয়া গ্রামের হায়দার আলীর স্ত্রী ওই নারী নিজবাড়িতে জ্বর, কাশি ও গলাব্যথা নিয়ে শুক্রবার (৫ জুন) রাত ৮ টার দিকে মারা যান। শনিবার (৬ জুন) দুপুরে তার দাফন সম্পন্ন হয়েছে।

ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন রতন জানান, বালিয়া গ্রামের হায়দর আলী রাজধানীর মুগদা এলাকায় খাবার হোটেলে কাজ করতেন। তার স্ত্রী জাহানারা বেগম দর্জির কাজ করতেন। ৩ দিন আগে স্বামী-স্ত্রী ও সন্তান মিলে তারা নিজবাড়িতে আসেন।

ঢাকায় থাকাকালীন সময়েই জাহানারা বেগম জ্বর, ঠাণ্ডা, কাশি, গলাব্যথাসহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। বাড়িতে আসার পর শুক্রবার রাত ৮টার দিকে তার মৃত্যু হয় বলে ইউপি চেয়ারম্যান নিশ্চিত করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাহেদুর রহমান জানান, শনিবার দুপুরে ওই নারীকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে। ওই নারীর দেহে করোনাভাইরাসের সংক্রমণ ছিলো কিনা— তা নিশ্চিত হতে মৃতের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এছাড়া মৃতের বাড়ির অন্য সদস্যদের নমুনা দিতে সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে বলা হয়েছে বলেও তিনি জানান।

উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ জানান, হায়দার আলীর বাড়ি লকডাউন করা হয়েছে। ওই পরিবারের কাউকে বাইরে যেতে ও অন্যদের ওই বাড়িতে যেতে মানা করা হয়েছে।

ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ওই পরিবারের খাবার সরবরাহ করা হবে বলেও নির্বাহী অফিসার জানান।

(আরআর/এসপি/জুন ০৬, ২০২০)