চাটমোহর (পাবনা) প্রতিনিধি : এখন চলনবিলে পানি থৈ থৈ করছে। বিল ও নদীতে চলাচল করছে নৌকা। বিভিন্ন অঞ্চল থেকে বিনোদন পিয়াসী মানুষ চলনবিলে নৌকা ভ্রমনে আসছেন। কিন্তু বিনোদনের নামে ভাড়া করা ইঞ্জিন চালিত নৌকাগুলোতে চলছে চরম অশ্লীলতা।

চলনবিলের প্রধান নদী বড়াল ও গুমানী। এই দুটি নদীর নাটোরের সিংড়া থেকে সিরাজগঞ্জের বাঘাবাড়ি পর্যন্ত নদীপথে বিনোদনের নামে ভাড়া করা নৌকায় নর্তকীর উলঙ্গ নাচ ও জুয়ার আসর চলছে।
একাধিক সূত্র জানায়, একেকটি নৌকায় উঠতি বয়সী যুবক ও তরুণরা ২/৩ জন নর্তকী ভাড়া করে নিয়ে আসে। এ সকল নর্তকী শরীর প্রদর্শন করে নাচের মাধ্যমে যুবক ও তরুণদের আনন্দ দেয়। প্রতিটি নৌকা সামিয়ানা দিয়ে ঘিরে রাখা হয়। সন্ধ্যার পর চলে নর্তকীদের দেহ ব্যবসা। চাটমোহর এলাকার রেলবাজারের দাঁথিয়া ভবন, রেলওয়ের পুরাতন কোয়াটার ও পুরাতন ইউনিয়ন ভবনে এ সকল নর্তকীদের এনে রাখা হয়েছে। এলাকার কুখ্যাত জুয়ারু রজব মেম্বার, বাসন, লিটনসহ অন্যরা এই সকল নর্তকীদের অর্থের বিনিময়ে নৌকায় সরবরাহ করে। নৌকায় অশ্লীলতার বিষয়ে রজব মেম্বার জানান, কোন কাজ কাম নাই, তাই কিছু মেয়ে নিয়ে এসে বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। ব্যবসা ভালো না।
চাটমোহর থানার ওসি সুব্রত কুমার সরকার বলেন, আমার এলাকায় এ সব হচ্ছে বলে জানিনা। তবে বিশাল চলনবিলের নদী ও জলাশয়ে অনেকে পিকনিকের জন্য আসেন। নৌকায় নজরদারি করা অসম্ভব ব্যাপার। তবে আমি খোঁজ নিয়ে ব্যবস্থা নেবো।
(এসএইচএম/এএস/আগস্ট ১২, ২০১৪)