মাগুরা প্রতিনিধি : মাগুরায় নতুন করে মৃত ২ ব্যক্তিসহ ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মৃত ২ জনের বাড়ি শহরের পারনান্দুয়ালীর পুর্ব মুন্সি পাড়া ও শ্রীপুর উপজেলার শ্রীপুর গ্রামে।

সোমবার খুলনা মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে আসা নমুনা রিপোর্টে তাদের নমুনায় করোনা পজিটিভ এসেছে। একই সাথে ২৫০ শয্যা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্সসহ ৩ ব্যক্তির শরীরে করোনা পজেটিভ এসেছে। এ নিয়ে সোমবার পর্যন্ত জেলার মোট আক্রান্তের সংখ্যা ৪০ জনে দাঁড়ালো।

মাগুরা সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা জানান, গত শনিবার সকালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শহরের পারনান্দুয়ালীর পুর্ব মুন্সি পাড়ার মুন্সী জাহিদুল করিম (৮৫) নামে এক বৃদ্ধ মাগুরা ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়। তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে পাঠানো হয়।

এছাড়া শ্রীপুর উপজেলার শ্রীপুর গ্রামের সেলিম মোল্যার ছেলে কানন মোল্যা(২২) নামে এক যুবক বিষ পান করে গত ২৮ মে শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। পরে তার অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে গত রবিবার রাতে তার মৃত্যু হয়। চিকিৎসাধীন অবস্থায় তার করোনা উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়।

সোমবার সকালে র‌্যাব থেকে পাঠানো রিপোর্টে মৃত ২ জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। এছাড়া বাকী ৩ জনের মধ্যে শহরের কাউন্সিল পাড়ায় ১ জন, পশু হাসপাতাল পাড়ায় ১জন ও ২৫০ শয্যা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রয়েছে।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪০। ইতিমধ্যে সুস্থ্য হয়েছেন ১৯ জন। হোম আইসোলেশনে আছে ১৬ জন। একজন ঢাকাতে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন।

(ডিসি/এসপি/জুন ০৮, ২০২০)