রংপুর প্রতিনিধি : দীর্ঘ ৩৬ দিন লক ডাউনের পর উন্মুক্ত হলো রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানা। ফলে এখন থেকে যে কেউ তার প্রয়োজনে কোতয়ালী থানায় যাতায়াত করতে পারবে। সোমবার থানাটিকে থানাটিকে লক ডাউনের আওতামুক্ত করে মঙ্গলবার থেকে পুরোদমে কার্যক্রম চালানোর ঘোষণা দিয়েছেন জেলার সিভিল সার্জন হিরম্ব কুমার রায়। 

এছাড়া কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশীদও লক ডাউন তুলে নেয়ার সত্যতা স্বীকার করে সেখানে নতুন উদ্যমে কাজকর্ম চালু করার কথা স্বীকার করেছেন।

জানা গেছে, গত মে মাসের প্রথম সপ্তাহে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশীদ, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) পরিদর্শক রফিকসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হন। ফলে গত ৪ মে সিভিল সার্জন কোতয়ালী থানাকে লক ডাউন ঘোষণা করেন। এ সময় থানা ক্যাম্পাসেই অবস্থিত ভিকটিম সার্পোট সেন্টারে থানার কার্যক্রম চালু করা হয়।

দীর্ঘ ৩৬দিন সেখানেই চলতে থাকে কার্যক্রম। কিন্তু কার্যক্রম চললেও দাফতরিক ফাইলপত্র থানায় আটকে পড়ায় পুলিশের কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়। এদিকে করোনায় আক্রান্ত ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্যান্য পুলিশ সদস্যরা করোনার চিকিৎসা নিয়ে সবাই সুস্থ হবার পর বেশ কয়েকদিন থানাটিকে লক ডাউনের আওতাতেই রাখা হয়। পরে দীর্ঘ ৩৬দিন পর সোমবার কর্তৃপক্ষ থানাটিকে লক ডাউনমুক্ত ঘোষণা করলে মঙ্গলবার থেকে সেখানে পুন উদ্যমে কাজ কর্ম শুরু হয়।

(এম/এসপি/জুন ০৯, ২০২০)