স্টাফ রিপোর্টার, রংপুর : র‌্যাব-১৩ রংপুর ব্যাটালিয়নের সদর ক্যাম্পের একটি আভিযানিক দল ৪৮ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের ওই দলটি জেলার কাউনিয়া উপজেলার মীরবাগ বাসষ্ট্যান্ড সংলগ্ন রংপুর-কুড়িগ্রামগামী মহাসড়কের উত্তর পার্শ্বে মেনাজউদ্দিন ফিলিং ষ্টেশন এর সামনের পাকা রাস্তায় সন্দেহভাজন ১টি বালুর ট্রাক আটক করে তল্লাশি চালায়। এ সময় আটক ট্রাকে বিশেষ কায়দায় বালুর মধ্যে লুকানো অবস্থায় ৪৮ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী মোঃ বকুল শেখ (৪০) ও মোঃ শহিদুল ইসলাম (২৭) নামে দুই ব্যক্তিকে আটক এবং ট্রাকটি জব্দ করে।

আটক বকুলের বাড়ি পাবনা জেলার আমিনপুর থানায় এবং শহিদুলের বাড়ি একই জেলার চাটমোহর থানার ভবানিপুর গ্রামে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবের কাছে স্বীকার করে কুড়িগ্রাম থেকে বালু বোঝাই ট্রাকে করে ওই গাঁজা তারা পাবনাতে নিয়ে যাচ্ছিল। এছাড়াও তারা একই কায়দায় দেশের বিভিন্ন স্থানে মাদকের চালান পৌঁছে দেওয়াসহ দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত বলে স্বীকার করে।

র‌্যাব-১৩ এর মিডিয়া কর্মকর্তা সিনিয়র এএসপি সিদ্দিক আহমেদ জানান, তাদের সাথে জড়িত অন্যান্য মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে গোপন অনুসন্ধান চলছে। আটককৃত এই মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

(এম/এসপি/জুন ০৯, ২০২০)