টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. বকুল আহাম্মেদকে পিটিয়ে আহত করার ঘটনায় থানায় দেয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সদস্য হাজী চান মাহমুদ পাকির ব্যাখ্যা দিয়েছেন। 

তিনি বলেন, আমি কালিহাতী উপজেলার সেরা করদাতা হিসেবে পুরস্কৃত হয়েছি। বল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করছি। কখনো কারো সাথে কোন বিষয় নিয়ে আমার ব্যক্তিগত বিরোধ হয়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখা পোস্ট ও কমেণ্টস নিয়ে স্থানীয় সবুজ, গাফফার, হাবিব ও জনিদের সাথে মো. বকুল আহাম্মেদের বিরোধ চলছিল। ওই বিরোধের জের ধরে গত ৯ জুন বল্লা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে তাদের সাথে হাতাহাতি হয়। এক পর্যায়ে বকুল আহাম্মেদের গায়ের জামা ছিঁড়ে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে মো. বকুল আহাম্মেদ আমাকে ও বল্লা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. রাশিদুল হাসান লাভলুকে জড়িয়ে কালিহাতী থানায় মনগড়া একটি অভিযোগ দায়ের করে।

তিনি আরো বলেন, ওই অভিযোগের ঘটনাকে কেন্দ্র করে গত ১২ জুন বল্লা ইউনিয়ন আওয়ামীলীগের এক জরুরি সভায় মো, বকুল আহাম্মেদকে দলীয় পদ থেকে বহিস্কারের সুপারিশ করা হয়েছে। স্থানীয় বিএনপি নেতা ডা. ইসমাইল হোসেনের পরামর্শে বকুল আহাম্মেদ দলীয় কাউকে না জানিয়ে থানায় অভিযোগ করেছে।

তিনি বলেন, মো. বকুল আহাম্মদ ইউনিয়নের রামপুর-মমিননগর এলাকার জনসাধারণের কাছ থেকে পরিষদের ট্যাক্সের টাকা আদায় করে আত্মসাৎ করেছে।

(আরকেপি/এসপি/জুন ১৪, ২০২০)