কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর পর্যটন কেন্দ্র কুয়াকাটার অভিজাত হোটেল সিকদার রিসোর্ট অ্যান্ড ভিলার ছয়তলা ভবনের ওপর থেকে পড়ে চীনা নাগরিক লি-চিং (৩২) মারা গেছে।

সোমবার বিকেল সাড়ে পাঁচটার সময় এ দুর্ঘটনা ঘটেছে। লি-চিং তালতলী উপজেলায় বাংলাদেশ-চায়নার যৌথ মালিকানায় বাস্তবায়নাধীন কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের বিজনেস ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। খবর পেয়ে কলাপাড়া সার্কেলের অদিরিক্ত পুলিশ সুপার ও মহিপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং নিহদের মৃতদেহ উদ্ধার করেনঅ

সিকদার রিসোর্ট অ্যান্ড ভিলার দায়িত্বশীল সূত্রে জানা গেছে, লি-চিং সিকদার রিসোর্টের উত্তর দিকের ভিলার ১০১১ নম্বর কক্ষে থাকতেন। গত বছরের নভেম্বর মাসে সে এ কক্ষে এসে উঠেন। কুয়াকাটা থেকে তালতলীতে গিয়ে দাপ্তরিক কাজ করতেন। দুপুরের দিকে সে রিসোর্টের লবিতে যায়। এরপর সে চারতলায় ৫১২ নম্বর কক্ষে যায়। এ কক্ষে তাঁর এক বাংলাদেশী সহকর্মী থাকেন। হঠাৎ হোটেলের কর্মচারীরা ছয়তলা ভবনের সামনের দিকে ওপর থেকে কিছু নিচে পড়ার শব্দ শুনতে পায়। দৌড়ে গিয়ে দেখেন লি-চিং পড়ে আছে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়েছে।

কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মেদ আলী বলেন, সে ওই রিসোর্টটির ওপর থেকে পড়েই মৃত্যুবরণ করেতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন। তবে কী কারণ বা কেন সে এভাবে মারা গেল তা এখনই বলা যাচ্ছেনা। ইতিমধ্যে লাশের সুরতহাল করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পটুয়াখালী পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর তাঁর মৃত্যুর কারন জানা যাবে। লি-চিংয়ের পাসপোর্ট থেকে জানা গেছে, তাঁর বাড়ি চীনের বেইজিং শহরের হেইলংজিয়াং এলাকায়।

মহিপুর থানার ওসি মো.মনিরুজ্জামান জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় ইউডি মামলা হয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, ‘করোনার কারণে গত ১৮ মার্চ থেকে কুয়াকাটা লকডাউন করা হয়েছে। সেখানে কোনো পর্যটক বা বিদেশীর থাকার কথা নয়। সে কীভাবে লকডাউন উপেক্ষা করে রিসোর্টটিতে অবস্থান করলো এবং ওই রিসোর্টটির কর্তৃপক্ষ কীভাবে তাঁকে থাকার সুযোগ দিল তা খতিয়ে দেখা হচ্ছে।

(এমকেআর/এসপি/জুন ১৬, ২০২০)