আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলার কান্ডপাশা গ্রামে ৭ বছরের শিশু কন্যাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বখাটে রাসেল খানকে এলাকাবাসী আটক করে পুলিশে দিয়েছে। 

মঙ্গলবার রাতে নির্যাতিতার পিতা বাদী হয়ে একমাত্র রাসেল খানকে আসামী করে মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে বখাটে রাসেলকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরন করা হয়। রাসেল উপজেলার নলচিড়া ইউনিয়নের রতন খানের ছেলে। পেশায় একজন কাঠমিস্ত্রি।

মামলার বাদী জানান, মিস্ত্রি কাজের সুবাধে রাসেল তাদের বাড়িতে আসে। বিকেল সাড়ে পাঁচটার দিকে পরিবারের সবার অজান্তে তার সাত বছরের শিশু কন্যাকে বাড়ির নির্জণ স্থানে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় শিশু কন্যার চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে আসার আগেই বখাটে রাসেল শিশুটিকে জখম করে। এক পর্যায়ে সে (রাসেল) পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়রা ধাওয়া করে রাসেলকে আটক করে থানা পুলিশের কাছে সোর্পদ করে।

গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মাহবুবুর রহমান জানান, রাত সাড়ে ১০টার দিকে এসআই কেএম আব্দুল হক, এএসআই পিনাকি ও এসএসআই হুয়ায়ুনকে সাথে নিয়ে তিনি নিজেই ঘটনাস্থলে পৌছে শিশুটিকে উদ্ধার করেন। এঘটনায় শিশুর পিতা বাদী হয়ে মামলা দায়ের করেন, নং-৯ (১৭.৬.২০)।

ওসি গোলাম ছরোয়ার বলেন, এলাকাবাসী রাসেলকে আটকে থানায় সোপর্দ করে। পরে নির্যাতিতার পিতা বাদী হয়ে মামলা দায়ের করলে ওই মামলায় রাসেলকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়। বুধবার সকালে শিশুটিকে চিকিৎসার জন্য শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়।

(টিবি/এসপি/জুন ১৭, ২০২০)