চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নে একটি রাস্তা নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার সকালে চাটমোহর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার সরেজমিন রাস্তাটি পরিদর্শন করেন।

তিনি এলাকাবাসী ও হরিপুর ইউপি চেয়ারম্যান মো. মকবুল হোসেনের উপস্থিতিতে রাস্তার বিভিন্ন স্থানের ইট তুলে দেখেন কোথাও সিডিউল মোতাবেক রাস্তার কাজ করা হয়নি। নিচে সলিংয়ের নিচে কোন বালু দেওয়া হয়নি। এজিনসহ রাস্তায় যে ইট ব্যবহার করা হয়েছে, তা নিম্নমানের। পরিমাণ মতো বালু কোথাও দেওয়া হয়নি। এসময় স্থানীয় দু’জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

জানা গেছে, এডিবি’র অর্থায়নে এলজিইডি’র ২০১৯-২০২০ অর্থ বছরে ৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত হরিপুর ইউনিয়নের জেলেপাড়া বটতলা থেকে আকবরের বাড়ি অভিমুখে রাস্তাটি নির্মাণ করা হয়। রাস্তা নির্মাণে অতি নিম্নমানের কাজ করা হয়েছে বলে গ্রামবাসী জানান।

শুক্রবার সকালে সরেজমিন রাস্তাটি পরিদর্শনকালে সিরাজুল ইসলাম, সুরুজ আলী, আঃ মমিনসহ গ্রামবাসী অভিযোগ করেন, রাস্তার কাজ চলাকালে তারা ঠিকাদারের লোকজনকে বারবার পরিমাণ মতো বালু, ভালো ইট ব্যবহার করাসহ সঠিকভাবে কাজ করার কথা বলা হয়। কিন্তু তাদের কোন কথাই ঠিকাদারের লোক শোনেননি। ইচ্ছেমতো, যেনতেন ভাবে কাজ সম্পন্ন করেছে।

উপজেলা চেয়ারম্যান গ্রামবাসীর উদ্দেশ্যে বলেন, এ ব্যাপারে আগেই সবার সোচ্চার হওয়া উচিত ছিল। উপজেলা চেয়ারম্যান নিম্নমানের কাজের জন্য অসন্তোষ প্রকাশ করেন এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।
হরিপুর ইউপি চেয়ারম্যান মো. মকবুল হোসেন জানান, কাজ চলাকালে গ্রামের কেউ আমাকে কিছুই জানাননি। ঠিকাদার ও ইঞ্জিনিয়ার অফিসের লোক জানিয়েছিল, সঠিকভাবে, ভাল কাজ করা হয়েছে।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা প্রকৌশলী মো. রাজু আহমেদ বলেন, আমি অভিযোগ পেয়েছি। প্রতিটি কাজের সঠিকতা যাচাই করা হবে। কাজ ভাল না হলে ইট তুলে পুনরায় ঠিকাদারকে কাজ করতে হবে। তা নাহলে বিল দেওয়া সম্ভব নয়।

(এস/এসপি/জুন ১৯, ২০২০)