স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের একজন সহকারী কমিশনার (ম্যাজিস্ট্রেট), জেনারেল হাসপাতালের ৪ স্টাফসহ নতুন করে জেলায় আজ শুক্রবার ১৪ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে। এর মধ্যে সদরেই ১১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছে ৪৮৩ জন। 

গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার(ম্যাজিস্ট্রে) মো.মহসিন, দিনাজপুর জেনারেল হাসপাতালের ৪ স্টাফ সহ জেলায় নতুন করে ১৪ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন, দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা মো. আব্দুল কুদ্দুস।

তিনি জানান, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় জেলায় আজ ১৪ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের একজন সহকারী কমিশনার, জেনারেল হাসপাতালের ৪ জন স্টাফ সহ সদরে রয়েছে ১১ জন। সদ্রের বাকিগুলো শেখপুরা এবং দক্ষিণ কোতোয়ালি হরহরিপুর গ্রামে আক্রান্ত হয়েছেন। এছাড়াও পার্বতীপুর উপজেলায় একজন, কাহারোল উপজেলায় একজন এবং বিরামপুর উপজেলায় একজন করোনা আক্রান্ত সনাক্ত রয়েছে।

এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত সংখ্যা ৪৮৩জন। আর মৃত্যু হয়েছে ৭ জনের।

সংশ্লিষ্ট একটি সুত্র জানিয়েছে,আড়াইশ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালটি এখন করোনার সূতিকাগারে পরিনত হয়েছে। এই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. পারভেজ সোহেল রানা এবং তার অফিস সহায়ক আক্রান্ত হবার পর ডা সোহেল রানার চিকিৎসক স্ত্রী-সন্তান-শাশুড়ী সহ পরে আরও ৪ জন করোনা আক্রান্ত সনাক্ত হয়। পর পর ২ দফা ৪ জন করে ৪ জন এবং আজ ৪ জন ও ডা সোহেল রানা সহ এই হাসপাতালে এখন পর্যন্ত আক্রান্ত ১৩ জন বলে সুত্রটি দাবী করেছে।

সুত্রটি জানায়, এই হাসপাতালে এখন পর্যন্ত আবাসিক মেডিকেল অফিসার, অফিস সহায়ক, এএম্বুলেন্স চালক, ব্রাদার, মালি, ওয়ার্ড বয় সহ ১৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।

(এস/এসপি/জুন ১৯, ২০২০)