আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা, বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, নারী সংগঠক, শহীদ জননী, বীর মুক্তিযোদ্ধা সাহান আরা আবদুল্লাহ’র মৃত্যুর ১১দিন পর একটি জাতীয় দৈনিকের সাময়ীকিতে তাঁর ছবিসহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করার অপ-প্রচারের খবর প্রকাশে ব্যাথীত হয়ে বিব্রতকর অবস্থায়র সন্মুখিন হয়েছেন মরহুমার পরিবার সদস্যরা।

প্রকাশিত সংবাদ থেকে মরহুমা সাহান আরা আবদুল্লাহ’র নাম প্রত্যাহার করে সংশোধনী প্রকাশের জন্য সংশ্লিষ্ট প্রথম আলো পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে পত্র প্রেরণ করেছেন মরহুমার পরিবার।

অপ-প্রচারের জন্য ইতোমধ্যেই পত্রিকা কর্তৃপক্ষর কাছে সংশোধনীর পত্র প্রেরণ করা হয়েছে জানিয়ে শনিবার এই প্রতিনিধিকে জানিয়েছেন মরহুমার স্বামী মন্ত্রী পদমর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহ্বায়ক, বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি, বরিশাল-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র একান্ত সচিব মো. খায়রুল বশার।

মন্ত্রীর একান্ত সচিব মো. খায়রুল বশার জানান, অপ-প্রচারের বিষয়টি খুবই দুঃখজনক ও বিভান্তিকর। এ ধরনের অপ-প্রচার শোকার্ত পরিবারকে আরো ব্যাথীত করেছে। ব্যাথীত করেছে দলের নেতাকর্মী ও শুভাকাঙ্খীদেরও।
বেগম সাহান আরা আবদুল্লাহ ৫ জুন হৃদরোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি ৭ জুন রাতে ইন্তেকাল করেছেন। যা হাসপাতালের ডেথ সার্টিফিকেটে সুস্পষ্ট উল্লেখ রয়েছে।

গত ১৭ জুন দৈনিক প্রথম আলো পত্রিকায় করোনায় আক্রান্ত হয়ে দেশের বিশিষ্ট জনদের মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে বিশেষ সাময়ীকি প্রকাশ করেছে। ওই সামযীকিতে মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ -এমপি’র সহধর্মিনী এবং বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র মাতা, বিশিস্ট রাজনীতিবিদ সদ্য প্রয়াত মুক্তিযোদ্ধা সাহান আরা বেগমের নাম এবং ছবি ছাপা হয়।

(টিবি/এসপি/জুন ২০, ২০২০)