স্টাফ রিপোর্টার : বিগত দিনে স্বাধীনতা বিরোধীদের সঙ্গে নিয়ে বিএনপি আন্দোলনের নামে গণহত্যা চালিয়েছে। কিন্তু এবার এদেশের মানুষ তা মেনে নেবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বুধবার বেলা ১১টায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে সংগঠনের সভাপতি অ্যাডভোকেট তারানা হালিম এমপি’র সভাপতিত্বে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সংগঠনের সহ-সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামান, আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য বলরাম পোদ্দার প্রমুখ।

আমু বলেন, আন্দোলন মানে চলন্ত গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা, ঘুমন্ত শিশুকে হত্যা, দেশের সম্পদ ধ্বংস করা নয়। তাদের এই গণহত্যার আন্দোলন বাংলার মানুষ আগেও কখনও মেনে নেয়নি এবারও মেনে নেবে না। যে কারণে আন্দোলনের ডাক দিলেও কোনো আন্দোলনে যাওয়ার সাহস পাচ্ছে না তারা।

শিল্পমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচারের ভয়ে আওয়ামী লীগ বিরোধী দলে থাকাকালীন অনেকবার শেখ হাসিনাকে হত্যা চেষ্টা করা হয়েছিল। কিন্তু আল্লাহ রহমতে তিনি বেঁচে আছেন। আর ক্ষমতায় এসে জাতির পিতা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচার করেছেন। যেসব হত্যাকারী এখনও দেশের বাইরে আছেন, আইনের প্রক্রিয়া শেষ করে হত্যাকারীদের দেশে এনে রায় কার্যকর করা হবে বলেও জানান তিনি।

(ওএস/এটিআর/আগস্ট ১৩, ২০১৪)