গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে করোনা উপসর্গ নিয়ে আমেনা খাতুন (৬৫) নামে এক মহিলার মৃত্যু হয়েছে। সে উপজেলার বোকাইনগর ইউনিয়নের অষ্টগড় গ্রামের মৃত হেকমত আলীর স্ত্রী। সোমবার (২২জুন) ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুবরণ করে। আমেনা খাতুন করোনা ভাইরাসে আক্রান্ত ছিল কি-না; তা পরীক্ষ করার জন্য দেহ থেকে নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

জানা যায়, দু’দিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন আমেনা খাতুন। সোমবার তাঁর অবস্থা খারাপ হলে তাকে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে নেওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আমেনাকে মৃত ঘোষণা করে। কিন্তু বৃদ্ধার শরীরের করোনার উপসর্গ থাকায় নিশ্চিত হওয়ার জন্য নমুনা সংগ্রহ করেছে। সেই সাথে বৃদ্ধার পরিবারকে সীমিত পরিসরে লাশ দাফনের কথা জানিয়ে দেওয়া হয়। ঈশ্বরগঞ্জ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল হুদা খান বলেন, জ্বরে আক্রান্ত বৃদ্ধাকে হাসপাতালে আনার আগেই মৃত্যু হয়। পরে তারা করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছেন।

গৌরীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ রবিউল ইসলাম বলেন, ঈশ্বরগঞ্জ স্বাস্থ্য বিভাগ থেকে বিষয়টি জেনে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও পুলিশকে অবহিত করা হয়েছে। লাশ দাফনের জন্য পরিবারকেও নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, রবিবার গৌরীপুরে আরো ২জন করোনা আক্রান্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। ২ জন সুস্থ হয়েছে।

(এস/এসপি/জুন ২৩, ২০২০)