শামীম হাসান মিলন, চাটমোহর (পাবনা) : পাবনার চাটমোহরের হান্ডিয়ালে প্রকাশ্যে সন্ত্রাসীদের দ্বারা নির্মমভাবে নিহত ছাত্রলীগের সাবেক নেতা হাবিব হত্যার ঘটনায় এখনও কেউ গ্রেফতার হয়নি। 

নিহত হাবিব হান্ডিয়াল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও চাটমোহর সরকারি কলেজর বিএ প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

হত্যার আসামী গ্রেফতার ও শাস্তির দাবিতে এলাকাবাসী মানববন্ধ ও বিক্ষোভ প্রদর্শন করে। কিন্তু হত্যার ঘটনার ১০ দিন পার হয়ে গেলেও আসামীদের নাগাল পাননি পুলিশ।

গত ১৪ জুন রাত ৮টার দিকে হান্ডিয়াল বালিকা বিদ্যালয় এলাকায় ধারালো অস্ত্রের আঘাতে খুন হন চাটমোহর সরকারি কলেজের ছাত্র হাবিবুর রহমান হাবিব। এ ঘটনার পর চাটমোহর থানায় মামলা হয়েছে। ১১ জনকে নামীয় ও ১৫/১৬ জনকে অজ্ঞাতনামা আসামী করে ১৫ জুন সোমবার মামলাটি করেছেন হাবিবের বাবা আব্দুর রাজ্জাক। মামলা নং ১১।

মামলার নামীয় আসামিরা হলেন, কাওসার আহমেদ কাজল (২৫) পিতা মোঃ দুলাল হোসেন, মোঃ রনি আহমেদ (২৪) পিতা আব্দুর রাজ্জাক মাস্টার, রাসেল আহমেদ(২৪) পিতা মোঃ রওশন আলী, রাকিবুল হাসান (২১) পিতা জাকির হোসেন, আসিফ হোসেন (২০) মোঃ গোলবার হোসেন, আব্দুল্ল¬াহ (২১) বকুল হোসেন, শাহেদ আলী (২২ পিতা আব্দুল মাজেদ, ইমরান হোসেন (২২) পিতা সোহেল রানা, শামীম আহমেদ (২৫) পিতা আব্দুল লতিফ, হামজালাল (২০) সাদ্দাম হোসেন ও নাহিদ খন্দকার (২০) পিতা কালু খন্দকার।

এদিকে হাবিব হত্যার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসী পোস্টারিং করেছেন। এরআগে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়েছে। এলাকাবাসী দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান। এদিকে, ঘটনার পর থেকেই এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। শোকের পাশাপাশি ক্ষোভে ফুঁসছে হাবিবের স্বজনসহ এলাকাবাসী।

এ ব্যাপারে চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার সজীব শাহরীন জানান, নিয়মিত এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

(এস/এসপি/জুন ২৫, ২০২০)