স্টাফ রিপোর্টার, রংপুর : গত ২৪ ঘন্টায় রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে করোনায় আক্রান্ত চিকিৎসাধীন এক নারীসহ আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে ৯ জনসহ জেলায় মোট মুতের সংখ্যা দাড়ালো ১৫ জনে। 

এদিকে গত বুধবার ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, রংপুর শাখার চার কর্মকর্তা করোনায় আক্রান্ত হলে বৃহস্পতিবার সকালে ব্যাংকের ওই শাখাটি লক ডাউন করে সেখানে লাল পতাকা উড়িয়ে দিয়েছে সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ।

লক ডাউনের বিষয়টি নিশ্চিত করে ব্যবস্থাপক শীষ মো: আবু হানিফ জানান, ব্যাংকের আরও ৭ কর্মকর্তার দেহে করোনা উপসর্গ দেখা দেয়ায় ব্যাংকের অন্যান্য স্টাফ এবং গ্রাহকদের সুরক্ষায় সিটি করপোরেশনের মাধ্যমে এই লক ডাউন করা হয়।

তিনি গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দু:খ প্রকাশ করে আরও জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লক ডাউন অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার ভোরে করোনা ডেডিকেটেড আইসোলেশন হাসপাতালে মৃত্যুবরণকারী হলেন নগরীর স্টেশন মাছুয়া পট্টি এলাকার জামিলা খাতুন (৪৫)। তিনি গত ৯ জুন করোনার উপসর্গ নিয়ে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। মৃত্যুর বিষটি নিশ্চিত করে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এস এম নূরুন নবী জানান, তিনি করোনাসহ নানান রোগে আক্রান্ত ছিলেন।

এর আগে বুধবার রাতে একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন মহানগরীর মাহিগঞ্জ এলাকার সনামধন্য ব্যবসায়ী তোফাজ্জল হোসেন মোল্লা (৬৮)। তিনি গত ২৩ জুন হাসপাতালে ভর্তি হয়ে ছিলেন। ওদিনই রাতে সেখানে চিকিৎসাধীন অকস্থায় মৃত্যু বরণ করেন কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার সবুজপাড়া গ্রামের খালেদ হাবিব মুকুল (৫০)। তিনি করোনা আক্রান্ত রোগী হিসেবে কুড়িগ্রাম জেলার প্রথম মৃতু্যুবরণকারী। তিনিও বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন বলে হাসপাতাল সূত্র জানায়।

বৃহস্পতিবার হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এস এম নূরুন-নবী জানান এ ৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯ জনসহ জেলায় ১৫ জন মৃত্যু বরণ করেছেন। বর্তমানে (বুধবার পর্যন্ত) জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮২৮ জন। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে ৪৪০ জন সুস্থ হয়েছেন।

(এমএস/এসপি/জুন ২৫, ২০২০)