আমতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনা জেলার আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের পশ্চিম কুকুয়া গ্রামে প্রতিপক্ষকে হত্যার উদ্দেশ্যে ঘরে আগুন দিয়েছে সন্ত্রাসীরা। ২৬/০৬/২০ তারিখ রাতে এ ঘটনা সংঘঠিত হয়। এ বিষয়ে ৩ জনকে আসামী করে আমতলী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী মোঃ নেছার উদ্দিন মোল্লা। আসামীরা হলেন পশ্চিম কুকুয়া গ্রামের মৃত কাশেম হাওলাদারের পুত্র মোঃ খোকা হাওলাদার, মৃত এছহাক হাওলাদারের পুত্র হাসেম হাওলাদার ও মৃত ধলু হাওলাদার এর পুত্র মোঃ শাহজাহান হাওলাদারসহ অজ্ঞাতনামা ৪/৫ জন।  

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কুকুয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পশ্চিম কুকুয়া গ্রামের মোঃ নেছার উদ্দিন মোল্লা এর সাথে একই গ্রামের মোঃ খোকা হাওলাদার গং এর জমি জমা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। সেই বিরোধের জের ধরে মোঃ নেছার উদ্দিন মোল্লাকে তার পরিবারসহ হত্যার উদ্দেশ্যে গত ২৬/০৬/২০ তারিখ রাত অনুমান ১২:৩০ ঘটিকার সময় তার ঘরে পেট্রোল দিয়ে আগুন দেয় মোঃ খোকা হাওলাদারসহ সন্ত্রাসীরা।

এ অগ্নিকান্ডে মোঃ নেছার উদ্দিন মোল্লার বসত ঘরটি সম্পূর্নরূপে ভষ্মীভূত হয়। মোঃ নেছার উদ্দিন মোল্লা এ সময় বাড়িতে না থাকায় প্রতিবেশীদের ডাক চিৎকারে ঘর থেকে বের হয়ে আসেন তার স্ত্রী মনোয়ারা বেগম। এ সময় মনোয়ারা বেগম এর হাতে থাকা টর্চ লাইটের আলোতে আসামীদের দেখতে পায়। তখন মনোয়ারা বেগম ও প্রতিবেশীরা ডাক চিৎকার করিলে আসামীরা পালিয়ে যান।

পরবর্তীতে কুকুয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মাসুম তালুকদারকে ঘটনার বিষয়ে অবহিত করলে তিনি রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পেট্রোল এর বোতল উদ্ধার করেন।

এ বিষয়ে অভিযোগকারী মোঃ নেছার উদ্দিন মোল্লা জানান, “আসামীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তারা তাকে খুন করার জন্যই তার ঘরে আগুন দিয়েছে। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেন।

অভিযুক্ত মোঃ খোকা হাওলাদার এর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “ আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয় এবং আমরা এ ধরণের কোন ঘটনার সাথে জড়িত না।

কুকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাসুম তালুকদার বলেন, “ আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটা খুবই দুখ:জনক ঘটনা। আমি তাৎক্ষনিক মোঃ নেছার উদ্দিন মোল্লা কে নগদ ২,০০০/- টাকা অর্থিক সাহায্য করেছি এবং পরবর্তীতে তাকে ঘর তোলার জন্য ৫ বান্ডিল টিন দেওয়ার আশ্বাস দিয়েছি।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ আলম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

(এন/এসপি/জুন ২৮, ২০২০)