সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলার বিভিন্ন গ্রামে করোনা ভাইরার্স ছড়িয়ে পড়ছে। উপজেলায় প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বেড়েই যাচ্ছে। কাপাসিয়া উপজেলার কয়েকটি ইউনিয়ন রেড জোনের আওয়াত আনা হলেও সেখানে মানছে না সামাজিক দুরত্ব যার ফলে ক্রমেই বাড়ছে আক্রন্তের সংখ্যা। 

আজ রবিবার আরও ২৩ জন ব্যক্তির করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজনৈতিক দলের এক নেতা ও তার পরিবারে আরো সদস্য আক্রান্তের মধ্যে রয়েছে। এছাড়া কাপাসিয়া উপজেলা প্রশাসনের এক কর্মকতা ও স্থানীয় সাংবাদিক রয়েছে বলে ও জানা যায়। আজকের ২৩জন নিয়ে উপজেলায় করোনা প্রজেটিভের মোট সংখ্যা দাড়ালো ২২১ জন।

সম্প্রতি উপজেলা স্বাস্থ্য কর্মীরা গ্রামে সাধারণ মানুষে নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য গাজীপুর পাঠায়। তাদের মধ্যে আজ ২৩ জনের মধ্যে করোনা প্রজেটিভ ধরা পড়ে। তবে উপজেলার দেওনা গ্রামে সব চেয়ে বেশী আক্রান্তের সংখ্যা। ওই হ্রামে প্রতিদিন বাড়ছে করোনা প্রজেটিরে সংখ্যা। তাঝাড়া নতুন করে আক্রান্ত হয়েছে ডুমদিয়া গ্রামে।

উপজেলা স্বাস্থ্য ও পরিক্লপনা অফিসার আবদুস সালাম জানান, উপজেলার কাপাসিয়া সদরের সাফাইশ্রী, বর্জনা, রাউৎকোনা, তরগাও ইউনিয়নের দেওনা,ডুমদিয়া,সনমানিয়া ইউনিয়ন ও রয়েছে।

তিনি আরো বলেন, স্বাস্থ্য বিধি না মানার কারনে কাপাসিয়া উপজেলায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে । উপজেলায় এ পযর্ন্ত ২হাজার জনের ব্যক্তির নমুনা পরিক্ষা করা হয়েছে এর মধ্যে ২২১ জনের মধ্যে করোনা প্রজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন ১৪১জন। মৃত্যু বরন করেছেন ১জন। বাকীরা এখনো হোম কোয়ারেন্টাইনে আছেন। তিনি জানান, গ্রাম এলাকার আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমত আরা জানান, আক্রান্তরা সবাই নিজ নিজ বাডীতে কোয়ারেন্টাইনে আছে। তাদের ব্যাপারে প্রতিনিয়িত খোজ খবর রাখা হচ্ছে। স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি ও আক্রান্তদের নিয়মিত খোজ খবর রাখছেন বলে আক্রান্তরা জানান।

(এসকেডি/এসপি/জুন ২৮, ২০২০)