লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার নোয়াগ্রামে প্রবাসী মিজানুর রহমান হত্যা মামলার পলাতক আসামী লোহাগড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুর আমীর লিটুকে সিআইডি (যশোর জোন) পুলিশ আটক করেছে। গত রোববার বিকালে তাকে নড়াইল শহর থেকে গ্রেফতার করে এবং সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, বিগত ২০১৯ সালের ২৭ এপ্রিল লোহাগড়া উপজেলার নোয়াগ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ওই গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে কুয়েত প্রবাসী মিজানুর রহমান খুন হয় । এ ঘটনায় নিহতের ভাবী সাকিলা বেগম বাদী হয়ে সৈয়দ ফয়জুর আমীর লিটুকে প্রধান আসামী করে ৪৯ জনের নামে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার অন্য আসামীরা আদালত থেকে জামিন নিলেও লিটু জামিন না নিয়ে পলাতক ছিলেন। মামলাটি প্রায় সাত মাস আগে সিআইডিতে হস্তান্তর হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির (যশোর জোন) এসআই নারায়ন চন্দ্র ঘোষ সাংবাদিকদের জানান, প্রধান আসামী লিটুকে রোববার বিকালে নড়াইল শহর থেকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমানও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যানের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ।

(আরএম/এসপি/জুন ২৯, ২০২০)