রঘুনাথ খাঁ, সাতক্ষীর  : সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৭০ ববছর বয়সের এক বৃদ্ধা নারীর মৃত্যু হয়েছে। সোমবার বিকেল চারটার দিকে শহরের সুলতানপুর কাজীপাড়ার নিজ বাড়িতে তিনি মারা যান। এ আগে গতকাল  রোববার সকালে তার স্বামী কাজী আব্দুল মতিনও করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।  

মৃত ওই নারীর নাম সখিনা খাতুন (৭০)। তিনি শহরে শহরের সুলতারপুর কাজীপাড়ার কাজী আব্দুল মতিনের স্ত্রী।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের ডাঃ জয়ন্ত সরকার জানান, জ্বর ও শ্বাস কষ্টসহ করোনার বিভিন্ন উপসর্গ দেখা দিলে গত কয়েকদিন আগে তাদের স্বামী স্ত্রী দুজনেরই করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এরপর গতকাল রোববার তাদের দুজনেরই নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এর আগে গতকাল ওই নারীর স্বামী করোনা আক্রান্ত হয়ে মারা যান। এরপর আজ বিকেলে ওই নারী নিজেও মারা যান।

তিনি আরো জানান, তাদের দুজনকেই মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি হওয়ার জন্য বলা হলেও তারা সেখানে না ভর্তি হয়ে বাড়ীতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তিনি আরো জানান, ইতিমধ্যে করোনা আক্রান্তদের বাড়ি লক ডাউন করা হয়েছে। সেখানে টানানো হয়েছে লাল পতাকা। এনিয়ে সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে এ পর্যন্ত মোট ২৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪ টি রিপোর্ট পজিটিভ ও বাকী সব রিপোর্ট নেগেটিভ এসেছে বলে এই স্বাস্থ্য কর্মকর্তা আরো জানান।

এদিকে, গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে আরো ৯ জনসহ মোট ১৭৯ জন করোনা আক্রান্ত হয়েছেন।

(আরকে/এসপি/জুন ২৯, ২০২০)