উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : ঐক্য ন্যাপ প্রেসিডিয়াম সদস্য ও পাবনা জেলা কমিটির সভাপতি, বিশিষ্ট সাংবাদিক রণেশ মৈত্র এবং পাবনা জেলা ঐক্য ন্যাপের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ এক যুক্ত বিবৃতিতে বলেন, হঠাৎ করে সরকার করোনা পরীক্ষার জন্য ২০০ ও ৫০০ টাকা ধার্য করার মতো জন বিরোধী পদক্ষেপ গ্রহণ করায় আমরা বিস্মিত ও আতংকিত। 

ঐক্য ন্যাপ নেতৃত্ব বলেন, আজ যখন প্রতিদিন হাজার হাজার করোনা রোগী সনাক্ত হচ্ছেন, ৪০-৪৫ জন করে মৃত্যুবরণ করছেন, যখন প্রতিদিন কমপক্ষে ৫০ হাজার করোনা টেষ্ট করানো দরকার তখন এই ফি আরোপ করা, গরীবের কাছে খাঁড়ার ঘা এর সমতূল্য। এর ফলে টেষ্টের সংখ্যা মারাত্মকভাবে কমে যাবে এবং করোনা পরিস্থিতির প্রকৃত তথ্য অজানা থেকে যাবে। সংগোপনে সংক্রমন ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাবে।

পরিশেষে ঐক্য ন্যাপ নেতৃবৃন্দ বলেন, টেষ্টিং ফি সম্পূর্ন বিনামূল্যে করে প্রতিদিন অন্তত পক্ষে পঞ্চাশ হাজার করোনা টেস্ট এর ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি। আজও পাবনাতে করোনা টেস্টিং ল্যাব (পিসিআর ল্যাব) স্থাপন না করাই পাবনাতে হুঁ হুঁ করে করোনা রোগির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সে প্রেক্ষিতে অতি দ্রুত পাবনা জেনারেল হাসপাতাল এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ও পাবনা মেডিকেল কলেজে পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানান।

সেইসাথে লঞ্চ দূর্ঘটনায় নিহতদের জন্য শোক প্রকাশ করেন, পাবনা জেলা ঐক্য ন্যাপ নেতা রণেশ মৈত্র ও আপেল মাহমুদ গত সোমবার বুড়িগঙ্গায় একটি লঞ্চ দূর্ঘটনায় নিহত যাত্রীদের জন্য গভীর শোক এবং আহত যাত্রীদের জন্য সমবেদনা প্রকাশ করেন, ঘটনার নিরপেক্ষ তদন্ত করে ভবিষতে এমন দূর্ঘটনা যেন না ঘটে তার জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানান।

একই সাথে ঐক্য ন্যাপ নেতৃবৃন্দ নিহতদের প্রতিটি পরিবারকে এককালিন ৫ লক্ষ টাকা এবং আহতদের জন্য ২ লক্ষ টাকা করে সহায়তা প্রদানের দাবি জানান।

(ওএস/এসপি/জুন ৩০, ২০২০)