স্টাফ রিপোর্টার, রংপুর : রংপুরে রড বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৪ শ্রমিক নিহত এবং আরও ৫ শ্রমিক গুরতর আহত হয়েছেন। আহতদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ও তারাগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দুর্ঘটনার এ ঘটনাটি ঘটে তারাগঞ্জ উপজেলার অনন্তপুর ডাঙ্গাপাড়া নামক স্থানে। 

নিহতরা হলেন, নীলফামারারী জেলার কিশোরীগঞ্জ উপজেলার পাঁচু মাহমুদের ছেলে খয়রাত হোসেন (৫০), তারাগঞ্জ উপজেলার কুর্শা ইউনিয়নের দোলাপাড়া গ্রামের সমসের আলীর ছেলে ফরহাদ হোসেন (২৫), একই এলাকার দর্জিপাড়া ভেরা বানিয়ার ছেলে অনিল চন্দ্র (৪৫) এবং কচি মাহমুদের ছেলে আবু বকর সিদ্দিক (৪৫)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, দিনাজপুর থেকে ছেড়ে আসা রড বোঝাই ট্রাকটি রংপুরের তারাগঞ্জ উপজেলার ব্যবসায়ী আতিয়ার রহমানের গোডাউনের উদ্দেশ্যে আসছিল। পথিমধ্যে তারাগঞ্জ-বুড়িরহাট সড়কের অনন্তরামপুর এলাকায় পৌঁছালে ট্রাক চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি সড়কের পাশে খাঁদে উল্টে যায়। এ সময় ট্রাকের উপরে থাকা শ্রমিকরা রডের নিচে চাপা পড়ে।

স্থানীয় লোকজন দ্রুত তাদের উদ্ধার করে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক ওই ৪জনকে মৃত ঘোষণা করেন। আহত ৫ জনের মধ্যে ওয়াসিম আহমেদ (৩০) নামের একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং অন্যান্যদের তারাগঞ্জ হাসপাতালেই চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী।

দুর্ঘটনার এ বিষয়টি নিশ্চিত করে তারাগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) জিন্নাত আলী জানান, নিহতদের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

(এমএস/এসপি/জুলাই ০১, ২০২০)