ইন্দ্রজিৎ কুমার সাহা, কালিয়াকৈর গাজীপুর : নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হওয়ার প্রায় ৩০ ঘণ্টা পর তায়েব মণ্ডল (১০) নামের এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।

শিশুটি বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে গাজীপুরের কালিয়াকৈরে গাজীখালী নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয়। শুক্রবার (৩ জুলাই) সন্ধ্যায় ঘটনাস্থল থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে ঢাকার আশুলিয়া থেকে তার লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

তায়েব মণ্ডল ঢাকার আশুলিয়া এলাকার শোয়েব মন্ডলের ছেলে। সে স্থানীয় বাইদগাঁও উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল।

কালিয়াকৈর ফায়ার স্টেশনের কর্মকর্তা কবিরুল ইসলাম ও তায়েব মণ্ডলের স্বজনরা জানান, বৃহস্পতিবার দুপুরে বন্ধুদের সাথে তায়েব পার্শ্ববর্তী কালিয়াকৈর উপজেলার দরবাড়িয়া এলাকায় গাজীখালী নদীতে গোসল করতে যায়। একপর্যায়ে সে নদীর পানিতে ডুবে নিখোঁজ হয়। তার বন্ধুরা খোঁজাখুঁজি করে না পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। কালিয়াকৈর ফায়ার স্টেশনের দুটি ইউনিটের কর্মীরা এবং টঙ্গী ফায়ার স্টেশনের ডুবুরিদল নদীতে তল্লাশি চালায়। ওই দিন রাত ৮টা পর্যন্ত খোঁজ করেও তার সন্ধান পাওয়া যায়নি। শুক্রবার পুনরায় উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিসের কর্মী ও ডুবুরি দল। নদীতে এ সময় বেশ স্রোত ছিল। সন্ধ্যা ৬টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় ১০কিলোমিটার দূরে আশুলিয়ার কাসরচর এলাকা থেকে তায়েব মণ্ডলের লাশ উদ্ধার করা হয়। শিশুটির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

(আইএস/এসপি/জুলাই ০৪, ২০২০)