আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস থেকে বাঁচতে বিশেষজ্ঞরা বার বার মুখে মাস্ক পরতে বলছেন। ঘরের বাইরে বের হলে মাস্ক পরে বের হলে করোনার সংক্রমণ ঠেকানো সম্ভব। সে কারণেই বিভিন্ন দেশে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

করোনা থেকে বাঁচতে হলে বাইরে বের হলে মাস্ক পরতেই হবে। তাই বলে স্বর্ণের মাস্ক? শুনে অবাক হলেও সত্যি ভারতের পুণের এক ব্যক্তি করোনা থেকে বাঁচতে স্বর্ণের মাস্ক পরা শুরু করেছেন।

শংকর কুরাদে নামের ওই ব্যক্তি নিজের জন্য স্বর্ণের যে মাস্কটি বানিয়েছেন সেটির দাম ২ লাখ ৮৯ হাজার রুপি। ওই মাস্ক সম্পর্কে শংকর বলেন, এটি একটি পাতলা মাস্ক। এতে বেশ কিছু ছিদ্র থাকায় নিঃশ্বাস নিতে সমস্যা হয় না। তবে এই মাস্ক করোনার ক্ষেত্রে কার্যকর কীনা তা নিয়ে নিজেই সন্দিহান শংকর।

স্বর্ণের জিনিসের প্রতি বিশেষ দুর্বলতা রয়েছে পুণের এই ব্যক্তির। তার হাত এবং গলা স্বর্ণের গহনা দিয়ে ভর্তি। সামাজিক মাধ্যমে এক ব্যক্তিকে রুপার মাস্ক পরতে দেখে নিজের জন্য স্বর্ণের মাস্ক বানিয়েছেন শংকর।

তার এই মাস্কের ছবি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে দেশের অনেক মানুষই নাকি এমন একটি মাস্ক কেনার জন্য আগ্রহ দেখাচ্ছেন। সে কারণে কিছুদিনের মধ্যেই এই স্বর্ণের মাস্কের চাহিদা বেড়ে যাবে বলে মনে করছেন শংকর।

সম্প্রতি সামাজিক মাধ্যমে শংকরের একটি ছবি পোস্ট করা হয়েছে। সেখানে স্বর্ণের মাস্কের পাশাপাশি তার গলায় একটি মোটা চেইন এবং হাতে সোনার আংটি দেখা গেছে।

ওই ছবিটি ২৬২ বার রিটুইট করা হয়েছে এবং এতে ১ হাজারেরও বেশি লাইক পড়েছে। তার ছবিটি দেখে অনেকেই অনেক মন্তব্য করেছেন। সামাজিক মাধ্যমে একজন তাকে কটাক্ষ করে লিখেছেন, এমন আজব ঘটনা কেবল ভারতেই ঘটতে পারে।

(ওএস/এসপি/জুলাই ০৪, ২০২০)