ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : “রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বর্তমান অবস্থা এবং বাংলাদেশের পরমাণু শিল্পে ক্যারিয়ার গড়ার সুযোগ” শীর্ষক এক-ঘন্টাব্যাপী একটি আজ ৪ঠা জুলাই শনিবার সন্ধ্যা ৮ঃ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। ঢাকাস্থ পরমাণু শক্তি তথ্যকেন্দ্র সেশনটি আয়োজন করছে। রূপপুর প্রকল্পের মিডিয়া সেল সূত্রে এই খবর জানা গেছে।

জানা যায়, রূপপুর প্রকল্পে কর্মরত দু'জন কর্মকর্তা সেশনে মহামারী কালীন প্রকল্পে কাজের অগ্রগতি, কর্মকর্তা-কর্মচারীদের জন্য গৃহীত বিভিন্ন সুরক্ষা ও নিরাপত্তা ব্যবস্থা, প্রকল্পে কাজ করার জন্য কীভাবে নিজেকে তৈরী করতে হবে ইত্যাদি বিষয়ে নিয়ে তারা আলোচনা করবেন।

বক্তারা হলেন - নিউকিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানী বাংলাদেশ লিমিটেড (এনপিসিবিএল) এর ব্যবস্থাপক আল মামুন এবং সিনিয়র সহকারী ব্যবস্থাপক ইমরান হোসেন।

এসময় তারা অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দিবেন। আগ্রহী শিক্ষার্থী, শিক্ষক অথবা অন্যযেকেউ-

https://m.facebook.com/story.php?story_fbid=2746869335638845&id=2346378979021218?sfnsn=moলিংকে কিক করে অনলাইন সেশনে অংশগ্রহণ করতে পারবেন।

মহামারীকালে ঢাকাস্থ পরমাণু শক্তি তথ্যকেন্দ্র শিক্ষামূলক ও অন্যান্য আকর্ষনীয় অনলাইন সেশন আয়োজন করে আসছে। বিভিন্ন ফরম্যাটের এই সেশনগুলো আয়োজনে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন এবং রুশ রাষ্ট্রীয় পরমাণু শক্তি কর্পোরেশন - রসাটম সহায়তা করেছে বলে জানা গেছে।

(এসকেকে/এসপি/জুলাই ০৪, ২০২০)