জামালপুর প্রতিনিধি : জামালপুরে করোনা ভাইরাসে নতুন করে ১১ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। স্কুলশিক্ষিকা, কলেজছাত্র, মোবাইল কোম্পানির শোরুমের কর্মচারী, ব্যবসায়ী, ব্যাংকের পরিচ্ছন্নকর্মী ও গৃহিনীসহ নতুন করে এই ১১ জন নিয়ে জেলায় মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬৪২ জন। সোমবার (৬ জুলাই) দুপুরে এ তথ্য জানিয়েছে জামালপুর স্বাস্থ্য বিভাগ। 

নতুন আক্রান্তের মধ্যে জামালপুর সদর উপজেলায় পাঁচজন, জেলার সরিষাবাড়ী উপজেলায় পাঁচজন ও বকশীগঞ্জ উপজেলায় একজন রয়েছেন।

জেলায় উপজেলা ভিত্তিক করোনা আক্রান্তের পরিসংখ্যান হলো: সদর উপজেলায় ২৪৪ জন, ইসলামপুর উপজেলায় ১১৫ জন, মেলান্দহ উপজেলায় ৭৯ জন, বকশীগঞ্জ উপজেলায় ৫৯ জন, সরিষাবাড়ী উপজেলায় ৬৭ জন, দেওয়ানগঞ্জে উপজেলায় ৩৬ জন ও মাদারগঞ্জ উপজেলায় ৪২ জন।

স্বাস্থ্য বিভাগ জানায়, রবিবার (৫ জুলাই) জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১১ জনের সংক্রমণ ধরা পড়ে। অন্যদিকে মোট সুস্থ হয়েছেন ৪৩২ জন এবং মৃত্যুবরণ করেছেন নয়জন।

জেলা সদরসহ সাতটি উপজেলা থেকে সর্বশেষ ৯৬ জনের নমুনাসহ এ পর্যন্ত ছয় হাজার ৯৮৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া আক্রান্ত রোগীদের মধ্যে বর্তমানে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১৪ জন ও হোম আইসোলেশনে ১৮০ জন চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে জামালপুরে মোট এক হাজার ৭৫৬ জন হোম কোয়ারেন্টাইনের মধ্যে ছাড়পত্র পেয়েছে এক হাজার ৫৭৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৮১ জন।

(আরআর/এসপি/জুলাই ০৬, ২০২০)