জামালপুর প্রতিনিধি : জামালপুরে বকেয়া বেতন প্রদান ও মাদরাসাকে সরকারিকরণের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন দারুল আরকান এবতদায়ী মাদ্রাসার শিক্ষকরা। সোমবার (৬ জুলাই) দুপুরে শারিরীক দূরত্ব বজায় রেখে জামালপুর জেলা প্রশাসকের কাছে এই স্মারকলিপি দেওয়া হয়।

জামালপুর সদর উপজেলাসহ ৫টি উপজেলার দারুল আরকান এবতেদায়ী মাদরাসার শিক্ষক-কর্মচারিদের ৬ মাসের বকেয়া বেতন এবং মাদরাসাকে সরকারি করণের দাবিতে ১০১০টি মাদরাসার মোট ২০২০ জন শিক্ষক-কর্মচারির পক্ষে জামালপুর দারুল আরকান শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি ইউসুফ আহমেদ ও সাধারণ সম্পাদক আবু সাইদ স্বাক্ষরিত এই স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে উল্লেখ, ৬ মাস ধরে বেতন বন্ধ থাকায় মানবেতর জীবন যাপন করছেন শিক্ষক-কর্মচারিরা। একই সাথে বিদ্যালয়বিহীন গ্রামে প্রতিষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ের আদলে সারাদেশে ১০১০টি দারুল আরকান নামে প্রতিষ্ঠান চালু করে বর্তমান সরকার।

২০১৭ সাল থেকে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত একটি প্রকল্পের আওতায় এই প্রতিষ্ঠানে পাঠদান চলছিল। সরকারের প্রতিশ্রুতিতে এই প্রতিষ্ঠানটি পূর্ণাঙ্গ এবতেদায়ী মাদরাসা কিংবা প্রাথমিক বিদ্যালয়ে রপান্তরসহ ৬ দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানানো হয়।


(আরআর/এসপি/জুলাই ০৬, ২০২০)