আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের ছড়াছড়ি চলছে। কোনটি ভুয়া আবার কোনটি নিজস্ব মালিকানার আইডি’র মাধ্যমে ছড়ানো হচ্ছে মিথ্যা বানোয়াট গুজব। আইসটি আইনে প্রতিকার চেয়ওে কোন প্রতিকার মিলছে না বলে অভিযোগ করেছে ভুক্তভোগীরা। এলাকায় দেখা দিয়েছে উত্তেজনা।

উপজেলার বাগধা ইউনিয়নের চক্রিবাড়ি গ্রামের মোঃ নাজমুল হাওলাদার তার নিজস্ব ফেইসবুক আইডিতে চক্রিবাড়ী ঐতিহ্য সরকারী প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, মাদ্রাসা, ঈদগাহ, ক্লিনিক ও জন সাধারনের রাস্তা নির্মান ও প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ব্যক্তিদের মহাননুভবতার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে স্ট্যাটাস দেয়।

নাজমুলের স্ট্যাটাসের বিপক্ষে স্থানীয় মো. আবু সাঈদ মিয়া তার তার নিজের ফেইসবুক আইডিতে মিথ্যা ও বানোয়াট একটি বিবৃতি পোস্ট করেন। আবু সাঈদের লেখাটি দেখে এলকার জনসাধারনের মনে চরম ক্ষেরে ক্ষোভের সৃষ্টি হলে স্থানীয়রা তার লেখার প্রতিবাদ জানায়। এমনকি সাঈদ মিয়ার পিতা মাওলানা আঃ রব মিয়ার কাছে ওই মিথ্যা ও বানোয়াট লেখার জন্য বিচার দাবি করেন স্থানীয়রা।

এক পর্যায়ে আবু সাঈদের পিতা স্থানীয় গন্যমান্য লোকজন নিয়ে শালিস বৈঠকে বসার দিন তারিখ ধার্য করে মাদ্রাসা এবং স্কুলের জমি দাতাদের কাগজ পত্র নিয়ে আসতে বললেও মসজিদ এবং স্কুলের জমি দাতাদের সঠিক কাগজপত্রর প্রমান না থাকায় তার ছেলে আবু সাঈদ শালিশ বৈঠকে হাজির হয়নি।

স্থানীয়রা ফেইসবুক আইডিতে লেখা অভিযুক্ত আবু সাইদ মিয়ার ভূয়া, মিথ্যা ও বানোয়াট বিবৃতির নিন্দা জানিয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান। এদিকে ভুয়া ফেইসবুক আইডির মাধ্যমে রাজনৈতিক নেতা থেকে প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হলেও তা বন্ধে কোন কর্যকর ব্যবস্থা গ্রহন করা হচ্ছেনা বলে স্থানীয়রা অভিযোগ করেন।

এ ব্যাপারে মো. আবু সাঈদ মিয়াকে একাধিবার ফোন দিলেও তার ফোন বন্ধ থাকায় বক্তব্য পাওয়া যায়নি।
থানা অফিসার ইন চার্জ মো. আফজাল হোসেন বলেন, কেউ লিখিত অভিযোগ করলে বিষয়টি আইনগতভাবে খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

(টিবি/এসপি/জুলাই ০৬, ২০২০)