স্টাফ রিপোর্টার, দিনাজপুর : রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, বৈশ্বিক সমস্যা করোনায় বিশ্বব্যাপী উন্নয়ন থমকে গেছে। কিন্তু, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনা মোকাবেলার পাশাপশি উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছেন।

আজ সোমবার দুপুুর ১২টায় দিনাজপুরের বিরল স্থলবন্দর পরিদর্শন শেষে সূধী সমাবেশে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি এ কথা বলেছেন।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বিরল স্থলবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন,ভারত বাংলাদেশের সাথে যে বন্ধুত্বপুর্ণ সম্পর্ক তাতে কোন সমস্যা থাকবেনা সব সমস্যার সমাধান হবে।তিনি বলেন, যা কিছু উন্নয়ন হয়েছে আওয়ামীলীগ সরকারের আমলে হয়েছে।

এসময় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, বিরল স্থল বন্দর থেকে সরাসরি খুলনা হয়ে মঙ্গলা বন্দরে রেল যোগাযোগ সম্প্রসারণের কাজ চলছে। দিনাজপুরের বিরল স্থল বন্দর পুরোপুরি চালু হলে ভারত,নেপাল ও ভুট্রানের সাথে আমাদের বাংলাদেশের বাণিজ্য দ্বার উম্মোচিত হবে। বাণিজ্যে সম্প্রসরাণ হবে এক নতুন দিগন্ত।

তিনি আরো বলেন, দিনাজপুরের বিরল স্থলবন্দর ব্যবহার করে রেল ও সড়ক পথে বাংলাদেশ থেকে ভারত,নেপাল ও ভুটান পণ্য আমদানী রফতারী করা সহজ হবে। এখন শুধু ভারতের অভ্যন্তরে দেড়’শ গজের সংযোগ সড়ক নির্মান হলেই শুরু হবে আমদানি রফতারী কার্যক্রম।চলতি বছরে সড়ক পথে বানিজ্যিক কার্যক্রম চালুর ব্যাপারে বাংলাদেশ ভারত সচিব পর্যায় স্মারক সই হয়েছে।

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শেখ হাসিনা সরকারের আমলেই রেলের ১৩শ’ কোটি টাকার রেল লাইনের কাজ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩সালে দিনাজপুরের মাটিতে দাড়িয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন বিরল স্থলবন্দর হবে, অতএব এটি হবে।

পরিদর্শনের সময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মাহমুদুল আলম, পুলিশ সুপার আনোয়ার হোসেন,দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধূরী, বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমান, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু বিরল পৌরসভার মেয়র সবুজার রহমান সাগর, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোমা কান্ত রায়সহ অন্যরা।

(এস/এসপি/জুলাই ০৬, ২০২০)