চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনা সদর ও ঈশ্বরদী উপজেলায় মঙ্গলবার বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৯ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, পাবনা কার্যালয় সুত্র জানায়, মঙ্গলবার দুপুরে পরিচালিত অভিযানে মানুষের জীবন ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর পরিবেশে খাদ্য দ্রব্য প্রস্তুত ও সংরক্ষণ করায় করায় সদর উপজেলার লাইব্রেরি বাজার এলাকার ‘নীলা সুইটস’কে ২ হাজার টাকা, কাশিপুর বাজার এলাকার ‘ভাই ভাই রেস্টুরেন্ট’কে ২ হাজার টাকা, দাপুনিয়া বাজার এলাকায় ‘মঞ্জুর হোটেল’ কে ২ হাজার টাকা, ‘নিউ মৌ বন সুইটস’ কে ১ হাজার টাকা টাকা এবং ঈশ্বরদী উপজেলার আওতাপাড়া এলাকার ‘মায়ের দোয়া হোটেল’ কে ২ হাজার টাকা মোট ৯ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। জরিমানা আদায়ের পাশাপাশি সম্ভাব্য ক্রেতা ও ভোক্তাদের মধ্যে সচেতনতা মূলক প্যাম্ফলেট বিতরণ করা হয় এবং ব্যবসায়ীদের মাঝে পোস্টার বিতরণ করা হয়।
পাবনা জেলা প্রশাসন এবং ঈশ্বরদী উপজেলা প্রশাসনের সহায়তায় অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। তাকে সহযোগীতা করেন পাবনা পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর ফরিদা ইয়াছমিন। অভিযানের নিরাপত্তা বিধানে পুলিশের একটি টিম নিয়োজিত ছিল।
(এসএইচএম/এএস/আগস্ট ১৩, ২০১৪)