বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া ও যাত্রাপুর ইউনিয়নের সংযোগ সড়কের মারাত্মক দুরাবস্থা দেখা দিয়েছে। বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতেই দু’পাশ উপচে সড়কের উপর দিয়ে পানির শ্রোত বয়ে যাচ্ছে। দূর থেকে দেখলে প্রবাহমান খাল মনে হচ্ছে। বারুইপাড়া ইউনিয়নের বাগদিয়া গ্রামের সাথে যাত্রাপুর বাজারের সাথে ৮ টি গ্রামের যোগাযোগের একমাত্র সহজ ও প্রধান সড়ক এটি। 

গত অর্থবছরে ভৈরব নদী খনন করে সড়কের দু’পাশ মাটি ফেলায় ড্রেনেজ ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ায় সামান্য বৃষ্টিতেই এখন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। সড়কের বিভিন্ন অংশে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যা পানিতে তলিয়ে যাওয়ার কারনে গর্তগুলি মরণফাদে পরিনত হয়েছে। ফলে জনসাধারণ প্রতিনিয়তই নানা ধরনের দুর্ঘটনার সম্মুখীন হচ্ছেন। বিকল্প কোন সড়ক না থাকায় ৮টি গ্রামের মানুষের একমাত্র চলাচলের সড়কটি নিয়ে পথচারীদেও ক্ষোভের কোন অন্ত নেই।

বাগদিয়া গ্রামের ইমতিয়াজ উদ্দীন বলেন, ‘বর্ষা মৌসুমে আমাদের চলাচলের একমাত্র সড়কটি বৃষ্টিন পানিতে ডুবে থাকায় নানা ধরনের ঝামেলা পোহাতে হচ্ছে। বালু ভরাট করে সড়কটি উচু করে চলাচলের উপযোগী করলেই দ্রুত সমস্যরা সমাধান সম্ভব।’ এমনটাই মনে করেন জনদূর্ভোগে পড়া বারুইপাড়া ও যাত্রাপুর ইউনিয়নের ৮টি গ্রামের মানুষ।

(এসএকে/এসপি/জুলাই ০৭, ২০২০)