দিনাজপুর প্রতিনিধি : এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা উপলক্ষে বুধবার প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের দিনাজপুরের অনুষ্ঠানের খবর জেলা প্রশাসকের অসহযোগিতা ও বাধার কারণে স্থানীয় সাংবাদিকেরা সংগ্রহ করতে পারেনি। এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

বুধবার সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ কাঞ্চনে ২০১৪ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষনা উপলক্ষে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের খবর সংগ্রহের জন্য স্থানীয় প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ার সাংবাদিকেরা জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজীর অসহযোগিতা ও বাধার কারণে সম্মেলন কক্ষে প্রবেশ করতে পারেননি। সাড়ে ৯টায় সম্মেলন কক্ষের সব দরজা জেলা প্রশাসকের নির্দেশে বন্ধ করে দেয়া হলে সাংবাদিকেরা প্রবেশ করতে পারেননি। জেলা প্রশাসকের পেশাগত দায়িত্ব পালনে বাধা সৃষ্টি ও অসহযোগিতার তীব্র নিন্দা জানিয়ে দিনাজপুরের সাংবাদিক সমাজ তাৎক্ষনিক ডিসি অফিসের গেটে প্রতিবাদ সমাবেশ করেন। সমাবেশে প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সাংবাদিক কামরুল হুদা হেলাল, একরাম হোসেন তালুকদার, শামীম রেজা, সালাহউদ্দীন আহমেদ, সানি সরকার, কংকন কর্মকার, তনুজা শারমিন তনু, রফিকুল ইসলাম ফুলাল, আরিফুল ইসলাম পল্লব, হুমায়ুন কবির, রিয়াজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা সাংবাদিকদের প্রতি জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজীর ধারাবাহিকভাবে অসহযোগিতার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার সুষ্ঠ বিচার দাবি করেন। ভিডিও কনফারেন্সের অনুষ্ঠানের ব্যাপারে স্থানীয় কোন সাংবাদিককে প্রশাসনের পক্ষ থেকে জানানো না হলেও ডিসি’র পছন্দের ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছিল। আমন্ত্রণ না পাওয়া সত্বেও সাংবাদিকেরা প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদের হুইপের অনুষ্ঠানের খবর পেশাগত দায়িত্ববোধ থেকে সংগ্রহের জন্য সেখানে গিয়ে জেলা প্রশাসকের দ্বারা অসম্মনিত ও বাধা প্রাপ্ত হন।
(এটি/এএস/আগস্ট ১৩, ২০১৪)