সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : ফেনীর সোনাগাজী উপজেলার কুদ্দুস মিয়ার বাজার থেকে আমির উদ্দিন মুন্সীর বাজার ১কি.মি সড়ক সম্প্রসারন ও নির্মানের কাজ চলছে। কাজের শুরু থেকেই এলাকাবাসীর অভিযোগ সংস্কার কাজে চরম অনিয়ম হচ্ছে, নিম্মমানের নির্মান সামগ্রী ও পুরাতন ময়লাযুক্ত মেঘাডম ব্যাবহার করা হচ্ছে। সিডিউল অনুযায়ী কাজ করতে না পারলে বন্ধ রাখার দাবি জানিয়েছেন  স্থানীয়। মোহাম্মদ বাবলুর ঠিকাদারী প্রতিষ্ঠান হক ট্রেডার্স এর নামে কাজটির টেন্ডার হলেও কাজ পরিচালনা করছেন ফেনীর মাস্টার পাড়াস্থ যুবলীগ নেতা মোঃ হাফিজ। 

তিনি বলেন, সড়কের দুপাশে সম্প্রসারনের কাজ মাত্র শুরু হয়েছে। আমি কাজ করার দায়ীত্ব পেয়েছি, কাজ করছি, তবে সিডিউল অনুযায়ী কাজ বুঝে নেবেন এলজিডির দায়ীত্বরত কর্মকর্তারা। সিডিউল না জেনে কাজের শুরুতে যে অভিযোগ করা হচ্ছে তা সত্য নই।

ফেনী জেলা পরিষদের সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ফারুক হোসেন বলেন, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে নির্মানাধিন সড়ক পরিদর্শন করি। গুরুত্বপুর্ন এ সড়ক নির্মানে নিম্মমানের নির্মান সামগ্রী ও পুরাতন কনক্রিটের ব্যবহার করা হচ্ছে।

এলজিইডির সোনাগাজী উপজেলা প্রকৌশলী আবুল কাশেম বলেন, প্রায় ৪৫ লক্ষ টাকা ব্যায়ে কুদ্দুস মিয়ার বাজার থেকে আমির উদ্দিন মুন্সীর বাজার ১কি.মি সড়ক সম্প্রসারন ও পুনঃনির্মানের কাজ চলছে। এতে সড়কের দুপাশে দুই ফুট করে সম্প্রসারণ হবে এবং উপরিভাগে মেঘাডম ও কার্পেটিং হবে।

অভিযোগের বিষয়ে তিনি বলেন, নিম্মমানের কাজ করার কোন সুযোগ নেই। সিডিউল ও চাহিদা অনুযায়ী কাজ না করলে আবার করতে হবে সেটা ঠিকাদার জানেন।

(এম/এসপি/জুলাই ০৮, ২০২০)