আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের র‌্যাবের পৃথক অভিযানে ৭৮৩ বোতল ফেন্সিডিল, ৯ কেজি গাঁজা ও ৭হাজার ৬শ ৮০ পিচ ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার। 

র‌্যাব সূত্রে জানা গেছে, মাদক কেনা-বেচার গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল র‌্যাব-৮ সদস্যরা বুধবার বিকেলে বরিশাল মহানগরীর কোতয়ালী থানা এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে।

সূত্র মতে, মাদক ব্যবসায়রা ফেন্সিডিল সরবরাহ করার জন্য পিকআপে করে বাকেরগঞ্জ এলাকা হতে বরিশাল শহরের দিকে আসছে এসমন খবরে র‌্যাব রুপাতলী গোলচত্ত্বর সংলগ্ন বরিশাল-পটুয়াখালী মহাসড়কের উপর চেকপোষ্ট বসায়। চেকপোষ্টে সন্দেহভাজন একটি পিকআপ থামাতে বললে চালক সংকেত পেয়ে গাড়ী থামিয়ে দৌড়ে পালানোর সময় সঙ্গীয় ফোর্সরা ঘেরাও করে দুই জনকে আটক করে। আটককৃতরা হলো বরিশালের উজিরপুর থানার চাঙ্গুরিয়া গ্রামের মৃত খাদেম আলী ফকিরএর ছেলে মোঃ সিরাজুল ইসলাম ফকির (৪৮) ও বাকেরগঞ্জ থানার হলতা চরাদি গ্রামের মোতালেব হাওলাদারের ছেলে মোঃ লিটন হাওলাদার (৪২)।

আটক ব্যাক্তিদের জিজ্ঞাসাবাদে তাদের গাড়ি থেকে তল্লাশি চালিয়ে ৭৮৩ বোতল ফেন্সিডিল ও মাদক বিক্রির নগদ ৯ হাজার ৭শ টাকা উদ্ধার করা হয়। এসময় মাদক বহনকারী পিকআপ জব্দ করে র‌্যাব।

অন্যদিকে বুধবার সকালে র‌্যাবের পৃথক অভিযানে জেলার উজিরপুর থানান গুটিয়া ইউনিয়নের পশ্চিম ডহরপাড়া সাকিনস্থ মোঃ হুমায়ুন কবির এর বশত বাড়ীর মধ্য অবৈধ মাদক জাতীয় দ্রব্য মজুদের সংবাদে ্যাব সদস্যরা অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা উজিরপুর থানার পশ্চিম ডহরপাড়া গ্রামের মো. হুমায়ুন কবীরের স্ত্রী ফাতেমা আক্তার (৩৫)কে আটক করে। ফাতেমার দেয়া স্বীকারোক্তি অনুযায়ি তার বাড়ির মধ্য থেকে ৯১ কেজি গাঁজা এবং ৭হাজার ৬শ ৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ফাতেমা জানিয়েছে তারা যোগসাযোসে দীর্ঘ দিন যাবৎ দেশের বিভিন্ন এলাকা হতে ফেন্সিডিল, ইয়াবা ট্যাবলেট এবং গাঁজার চালান সংগ্রহ করে বরিশাল জেলার বিভিন্ন থানা এলাকায় বিক্রয় করে আসছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে বরিশাল মহানগরীর কোতয়ালী থানায় এবং বরিশাল জেলার উজিরপুর থানায় পৃথক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

(টিবি/এসপি/জুলাই ০৮, ২০২০)