চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালে প্রকাশ্যে সন্ত্রাসীদের দ্বারা নির্মমভাবে নিহত ছাত্রলীগের সাবেক নেতা হাবিব হত্যার ঘটনার ২৫ দিন অতিবাহিত হলেও মামলার আসামিরা রয়েছে ধরা ছোঁয়ার বাইরে। হত্যাকান্ডের পর থেকে আসামীরা এলাকা ছেড়ে পালিয়ে রয়েছে। ঘটনার ২৫ দিন পার হয়ে গেলেও আসামীদের নাগাল পায়নি পুলিশ। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নিহত হাবিবের বাবা ও মামলার বাদী মোঃ আব্দুর রাজ্জাক, তার মা-বোন এবং এলাকাবাসী।

হাবিব হত্যার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে এলাকাবাসী পোস্টারিং করেছেন। করেছেন মানববন্ধন ও প্রতিবাদ সভা। তারা দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছেন। এদিকে, ঘটনার পর থেকেই এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। শোকের পাশাপাশি ক্ষোভে ফুঁসছে হাবিবের স্বজনেরা।

নিহত হাবিবের পিতা আব্দুর রাজ্জাক জানান, ১৪ জুন বিকেলে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে এলাকার রাকিবুল ও তন্ময়ের মধ্যে বিরোধ হয়। এনিয়ে হাবিব মীমাংসার চেষ্টা করে। এটাই কাল হলো তার। ওইদিন রাত ৮টার দিকে হান্ডিয়াল বাজারের বালিকা বিদ্যালয় গলির একটি চাস্টলে ধারালো অস্ত্রাঘাতে হত্যা করা হয় হাবিবকে। চাটমোহর সরকারি কলেজের ছাত্র ছিলেন হাবিবুর রহমান হাবিব।

একাধিক সূত্র জানায়, ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দল ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ ছিলো হাবিবের সাথে শামীম-রাসেল, রনি গং এর। কিন্তু হাবিবের পিতাসহ পরিবারের সদস্য তা মানতে নারাজ। তাদের বক্তব্য হাবিব দলীয় কোন্দলে খুন হয়নি। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এ ঘটনার পর চাটমোহর থানায় মামলা হয়েছে। ১১জনকে নামীয় ও ১৫/১৬ জনকে অজ্ঞাতনামা আসামী করে ১৫ জুন সোমবার মামলাটি করেছেন হাবিবের বাবা আব্দুর রাজ্জাক। মামলা নং ১১।

এ ব্যাপারে চাটমোহর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আমিনুল ইসলাম জানান, নিয়মিত এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। শীঘ্রই আমরা আসামীদের গ্রেফতার করতে পারবো বলে আশা করছি।

(এস/এসপি/জুলাই ০৮, ২০২০)