জামালপুর প্রতিনিধি : করোনা টেস্ট ফি বাতিলের দাবিতে জামালপুরে মানববন্ধন করেছে জেলা ইসলামী যুব আন্দোলন। সেই সাথে স্বাস্থ্যখাতে সীমাহীন দুর্নীতি ও অব্যবস্থাপনা তুলে ধরে কর্মহীন যুবকদের বেকার ভাতা প্রদানেরও দাবি জানান ওই সংগঠনের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার  (৯ জুলাই) সকালে শহরের দয়াময়ী মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে এসব দাবি জানানো হয়।

মানববন্ধনে জেলা ইসলামী যুব আন্দোলনের সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মাসুম মুশফিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ইসলামী আন্দোলনের সভাপতি ডাক্তার সৈয়দ ইউনুস আহাম্মেদ, সাধারণ সম্পাদক মুফতি মোস্তফা কামাল, সহ-সভাপতি মাওলানা মাজহারুল আনোয়ার, জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি আশেক মাহমুদ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসউদ, ইসলামী শ্রমিক আন্দোলন জামালপুর জেলা শাখার সভাপতি হাফেজ লিয়াকত হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, দেশব্যাপী করোনাভাইরাস যখন মহামারি আকার ধারণ করেছে, তখন সরকারি আমলা ও জনপ্রতিনিধিরা তাদের দায়িত্ব ভুলে দুর্নীতির মহোৎসবে মেতে উঠেছেন। স্বাস্থ্য খাতে চরম অব্যবস্থাপনা এবং সীমাহীন দুর্নীতির মূল্য জীবন দিয়ে দিতে হচ্ছে মানুষকে। দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর থেকেই চিকিৎসা কেন্দ্রগুলোতে ছিল চরম অব্যবস্থাপনা। রোগী ভর্তি ও চিকিৎসায় বিড়ম্বনা, নমুনা প্রদানে বিড়ম্বনা, রোগী ও রোগীর স্বজনদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের অশালীন আচরণ এখন নিয়মিত অভিযোগে পরিণত হয়েছে।’

তারা আরও বলেন, স্বাস্থ্যখাতে লুটপাট ও চরম অব্যবস্থাপনা চলছে। এজন্য স্বাস্থ্যমন্ত্রী দায়ী। তাই তার পদত্যাগ করা উচিত। এদিকে যেখানে বিশ্বের কোথাও করোনা টেস্ট করতে টাকার প্রয়োজন হয় না, সেখানে বাংলাদেশ করোনা টেস্ট ফি নির্ধারণ করা হয়েছে, যা অযৌক্তিক। এই ফি বাতিল করতে হবে।

(আরআর/এসপি/জুলাই ০৯, ২০২০)