ইন্দ্রজিৎ কুমার সাহা, কালিয়াকৈর (গাজীপুর) : গাজীপুরের কালিয়াকৈর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মোবাইল সিম ক্লোন করে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকদের কাছ থেকে অর্থ আদায়ের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন জানান, কে বা কারা তার মোবাইল ০১৭১২-৬০৮২২৪ নম্বরটির আরেকটি নম্বর তৈরি করেন।

পরে উপজেলার কয়েকজন প্রধান শিক্ষকের কাছে ল্যাবটপের জন্য নয় হাজার টাকা দ্রত পাঠানোর নিদের্শ দেন। ওই সময় ওই দুই প্রধান শিক্ষক বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ক্লোন করা নম্বরে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তা সেই অজ্ঞাত ব্যক্তি ফোন রিসিভ করেনি।

পরে শিক্ষা কর্মকর্তা উপায় না পেয়ে অন্য আরেকটি মোবাইল নম্বর দিয়ে সহকর্মী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও সামাজিক মাধ্যমে সিম ক্লোন হওয়ার বিষয়টি প্রচার করে সকলকে লেনদেন করতে নিষেধ করেন।

কালিয়াকৈর থানার ওসি সানোয়ার জাহান জানান, এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

(আইএস/এসপি/জুলাই ০৯, ২০২০)