স্টাফ রিপোর্টার, রংপুর : রংপুরের বদরগঞ্জ উপজেলার শ্যামপুরে ৯ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষক স্কুল শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠুর দৃষ্টান্তমূলক শাস্তি ও তাকে তাকে স্কুল থেকে বহিস্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শ্যামপুর এলাকাবাসী ও ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে শ্যামপুর বাসস্ট্যান্ড মোড় এবং সুগার মিলস এর প্রশাসনিক ভবনের সামনে এই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেয় তারা। 

শ্যামপুরের সচেতন নাগরিক ও শিক্ষার্থীদের ব্যানারে অংশ নেয়া ওই কর্মসূচিতে বক্তব্য রাখেন, সুগার মিলস স্কুলের প্রাক্তন ছাত্র রাফিউল ইসলাম, সোহেল সৈকত, ইমনসহ বিভিন্ন শিক্ষার্থীদেও অভিভারকবৃন্দ।

বক্তারা বলেন, বাবা মায়ের পরে শিক্ষকদের কাছে শিক্ষার্থীদের নিরাপদে থাকার কথা। কিন্তু মিঠুর মত নারীলোভি শিক্ষকদের এ ধরণের কলঙ্কিত ঘটনার কোন ছাড় নেই। তাই অবিলম্বে তারা ওই শিক্ষককে ওই শিক্ষা প্রতিষ্ঠান থেকে বহিস্কার এবং তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জানা গেছে, ওই স্কুলের একটি কক্ষে প্রাইভেট পড়াতো শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠু। গত ৩০ জুন সকাল ১০টার দিকে স্কুলের ৯ম শ্রেণির এক ছাত্রীকে ফরম পূরণের কথা বলে প্রাইভেট পড়ার ওই কক্ষে নিয়ে গিয়ে ধর্ষণ করে মিঠু। পরে ওই শিক্ষার্থীকে নানাভাবে ভয়ভীতি দেখিয়ে স্কুলের পেছন দরজা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়।

বিষয়টি এলাকাবাসীর মাঝে জানাজানি হলে তাদের সহায়তায় ওই শিক্ষার্থী স্থানীয় বদরগঞ্জ থানায় ওই শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করে। পরে অভিযোগের প্রেক্ষিতে ওদিন রাতেই ওই শিক্ষককে তার বাসা থেকে গ্রেফতার করে পুলিশ এবং পরদিন আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

(ওএস/এসপি/জুলাই ০৯, ২০২০)