মাগুরা প্রতিনিধি : আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে অন্যের জমিতে ঘর নির্মানে ব্যর্থ হয়ে বিভিন্ন মহলে দৌঁড় ঝাপ শুরু করেছেন শালিখা উপজেলার পিয়ারপুর গ্রামের ভ’মি দস্যু হাফিজুর বিশ্বাস ও তার লাঠিয়াল বাহিনী। নিরূপায়  হয়ে  মাগুরা বিজ্ঞ আদালতে ১৪৪/১৪৫ ধারায়  মামলা করেও  ভুমি দস্যুদের হুমকীর মুখে দিশেহারা হয়ে পড়েছেন  জমির প্রকৃত মালিক জেসমিন আরা বেগম ও তার পরিবারের সদস্যরা। 

জমির মালিক জেসমিন আরা বেগমের স্বামী ইউনুচ আলী বিশ্বাস জানান, ২য় পক্ষ শালিখা উপজেলার পিয়ার পুর গ্রামের হাফিজুর গং অত্যন্ত দাঙ্গাবাজ প্রকৃতির লোক। সে পরসম্পদ লোভী ও পরসম্পদ আত্মসাৎকারী এবং এলাকার প্রভাবশালী হওয়ায় গ্রামবাসী তার কৃতকর্মের প্রতিবাদ করার সাহস পায়না। সে কারনেই জেসমিন আরা বেগম এলাকার মানুষের কাছে বিচার না পেয়ে গত ১২ জুন মাগুরার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের শরনাপন্ন হন। অপর দিকে জেসমিন আরা বেগমের মা রিজিয়া বেগমের সম্পত্তি যা ওয়ারেশ সুত্রে সম্পত্তির মালিক এবং আর এস রেকর্ডীয় মালিকও তিনি ।

যার খতিয়ন নং ৩৮৫, দাগ নং ২২৫৮, ২৭৯১, ২২৪৭, ২২৫৫, ২২৫৬, ২২৫৭, ২৭৯২, ২৭৮৬, ২০০৫ ও ২১০৪ এর জমির পরিমান ৪২, ৬৪, ১৭, ০৫, ০৬, ০৪, ০৭, ০৫, ১৬ ও ০৫ শতক ।সব মিলে উক্ত সম্পত্তি ১৭১ শতক। শুধু তাই নয় জেসমিন আরা বেগম উক্ত সম্পত্তি ভোগ দখল পূর্বক নিজ বসত বাড়িসহ গাছপালা রোপন করিয়াছে এবং ৪১ নং পিয়ারপুর মৌজার ২৭৯১ দাগের ৬৪ শতক জমির উপর দীর্ঘদিন স’মিল তৈরী করিয়া শান্তি পূর্নভাবে দখল করে আসছেন। কিন্তু, হাফিজুর বিশ্বাস লোভের বশবতী হইয়া উক্ত জমি দখলের পায়তারা শুরু করেন।

জেসমিন আরা বেগম এর সম্পত্তি দখল করার জন্য একটা ভুয়া দলিল বানাইয়া সম্পত্তির মালিক দাবি করে আদালতে মামলা দায়ের করেন। শুধু তাই নয় আদালতের ১৪৪ ধারা বলবৎ থাকা স্বত্বেও গত ২৬ জুন শুক্রবার সকালে হাফিজুর ও তার লাঠিয়াল বাহিনী উক্ত জমি দখল করার জন্য লাঠিসোঠা নিয়ে ঝাঁপিয়ে পড়ে এবং ইট-বালি নিয়ে জোর পূর্বক ঘর করার চেষ্টা করেও পুলিশী বাধায় ব্যর্থ হয়।

পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে উক্ত জমি থেকে ইট-বালি অপসারন করতে বাধ্য হয় হাফিজার ও তার লোকজন। শুধু এতেই ক্ষান্ত হয়নি হাফিজুর বিশ্বাস ও তার লোকজন জেসমিন আরা বেগম ও তার স্বামী ইউনুচ আলী বিশ্বাসকে জমি দখলে বাধাঁ দিলে জীবন নাশের হুমকী প্রদান করেন। ফলে জেসমিন আরা বেগম ও তার পরিবারের সদস্যরা আতঙ্কের মাঝে দিনাতিপাত করছেন। এমতোবস্থায় জেসমিন আরা বেগম ও তার পরিবারের সদস্যরা প্রশাসনের আশু দৃষ্টি কামনা করছেন।

এ ব্যাপারে হাফিজুর বিশ্বাসের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন অনেক কথা তো ! আপনার সাথে দেখা করে বলবো।

(ডিসি/এসপি/জুলাই ১০, ২০২০)